AMC POLLASANSOL

আসানসোলে মন্ত্রী মলয় ঘটকের হাত ধরে তৃনমুল কংগ্রেসে যোগ তিন নির্দল প্রার্থীর

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৯ জানুয়ারিঃ আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে আগামী ২২ জানুয়ারি ভোট। আর সেই ভোটের দিন যত এগিয়ে আসছে, ততই বিরোধী দলেরা দূর্বল হয়ে পড়ছে। আর বিরোধী দলকে ভেঙে পুর ভোটের আগে নিজেদের ঘর গোছাচ্ছে শাসক দল তৃনমুল কংগ্রেস। রবিবার বিভিন্ন দলের প্রার্থীদের রবিবাসরীয় প্রচারের মধ্যে শাসক দলে যোগদান করলেন আসানসোল উত্তর বিধান সভার একটি ওয়ার্ডে দুই নির্দল প্রার্থী ও রানিগঞ্জের একটি ওয়ার্ডের এক নির্দল প্রার্থী। এদিন আসানসোলের আপকার গার্ডেনে রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটকের বাসভবনে মন্ত্রী এই তিনজনের হাতে দলের পতাকা তুলে দিয়ে স্বাগত জানান।

निर्दलीय प्राथी शामिल

তিনজন হলেন ২৩ নং ওয়ার্ডের দুই নির্দল প্রার্থী মহঃ ইস্তেয়াক ও মহঃ আলম এবং ৮৮ নং ওয়ার্ডের দূর্গা কুমারী সাউ। এই যোগদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল উত্তর বিধান সভার ২৩ নং ওয়ার্ডে তৃনমুল কংগ্রেসের প্রার্থী সিকে রেশমা। ২৩ নং ওয়ার্ডের দুই নির্দল প্রার্থী আগেই তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছিলেন। ৮৮ নং ওয়ার্ডের নির্দল প্রার্থী অবশ্য মনোনয়ন পত্র প্রত্যাহার করেননি। তার ইভিএমে নাম থাকলেও, তিনি প্রচার করবেন না। তিনি জানিয়েছেন, ওয়ার্ডে শাসক দলের প্রার্থীর হয়ে প্রচার করবেন। এদিন তিনজন বলেন, তারা ভয়ে বা চাপে তৃণমূল কংগ্রেসে যোগ দেননি। তৃনমুল কংগ্রেসের উন্নয়নে সামিল হতেই তাদের এই সিদ্ধান্ত।


এই যোগদানের পরে মন্ত্রী মলয় ঘটক বলেন, মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ৩০ জনের মতো প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। তাদের মধ্যে নির্দল সহ অন্য দলের প্রার্থীরা ছিলেন। তাদের মধ্যে অনেকেই তৃণমূল কংগ্রেসে ইতিমধ্যেই যোগদান করেছেন। আরো কয়েকজন আছে, যারা দলে আসার ইচ্ছে প্রকাশ করেছেন।


এর আগে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন গত ৩ জানুয়ারি মনোনয়ন কেন্দ্রে ঢুকেও মনোনয়ন পত্র জমা না দেননি ২৩ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী অরবিন্দ তেওয়ারি। পরে রাতে তিনি মন্ত্রী মলয় ঘটকের হাত ধরে তৃনমুল কংগ্রেসে যোগ দেন। একইভাবে, ৪ নং ও ১৪ নং ওয়ার্ডের দুই কংগ্রেসের প্রার্থী শরিক আখতার ও মুকেশ কুমার রজক দলের হয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। কিন্তু পরে তারা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়ে দলবদল করে তৃনমুল কংগ্রেসে যোগ দেন। এই দলবদলের স্বপক্ষে দুজনের যুক্তি ছিলো, ওয়ার্ডে সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে আটকাতে শেষ মুহুর্তে নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানো ও দল পরিবর্তন।


এই মুহুর্তে ২৩ নং ওয়ার্ডে এখন ভোট লড়াইয়ে রয়েছেন ৫ জন প্রার্থী। তারা হলেন তৃনমুল কংগ্রেসের সিকে রেশমা, ফরওয়ার্ড ব্লকের মহঃ নজরুল, কংগ্রেসের হায়দার ইমাম আনসারি ও দুই নির্দল প্রার্থী মিথিলেশ রবিদাস এবং মহঃ মেরাজ আখতার। এই দুই নির্দল প্রার্থী তৃনমুল কংগ্রেসের বিক্ষুব্ধ বলে জানা গেছে। তার মধ্যে মিথিলেশ রবিদাস শাসক দলের বুথ সভাপতি পদে ছিলেন। দলীয় নেতৃত্বর বিরোধিতায় সে নির্দল প্রার্থী হন।
অন্যদিকে, ৮৮ নং ওয়ার্ডে ত্রিমুখী লড়াই হচ্ছে। এই ওয়ার্ডের তিন প্রার্থী হলেন তৃনমুল কংগ্রেসের নেহা সাউ, সিপিএমের জয়শ্রী সরকার ও বিজেপির সুমতী মুখোপাধ্যায়।

Leave a Reply