ASANSOL

আসানসোলে এবার রেলের বুলডোজার, রাতের অন্ধকারে গুঁড়িয়ে দেওয়া হলো স্কুল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় :রেলের কোয়ার্টার ও জায়গা দখল করে ৪০ বছর ধরে চলা একটি স্কুলকে পূর্ব রেলের আসানসোল ডিভিশন কর্তৃপক্ষ দখল মুক্ত করেছিলো গত বৃহস্পতিবার। আসানসোলের জিটি রোডের সিটি বাসস্ট্যান্ডের অদূরে যোগীবাবা স্থান মোড় সংলগ্ন এলাকায় দখল মুক্ত করা বিবেকানন্দ স্কুলটিকে মঙ্গলবার রাতে জেসিবি দিয়ে বুলডোজার চালিয়ে ভেঙে গুড়িয়ে দেয় রেল কর্তৃপক্ষ। রেলের এই পদক্ষেপে ক্ষোভ প্রকাশ করেছেন স্হানীয় বাসিন্দারা।

चला रेलवे का बुलडोजर

স্হানীয় বাসিন্দারা বলেন , এই স্কুলটিতে প্রায় ২৫০ জন ছাত্র ছাত্রী পড়াশুনা করত। এই মুহূর্তে গরমের ছুটি চলছে পড়ুয়াদের ।রেল কর্তৃপক্ষ সেই সুযোগে গত বৃহস্পতিবার স্কুলের সমস্ত আসবাব পত্র বই খাতা বেঞ্চ বাজেয়াপ্ত করে স্কুলটিতে তালা লাগিয়ে দেয়।
মঙ্গলবার রাতের অন্ধকারে জেসিবি মেশিন দিয়ে বুলডোজার চালিয়ে স্কুল বিল্ডিংটি ভেঙ্গে ফেলা হয়। পূর্ব রেলের আসানসোল ডিভিশনের জনসংযোগ আধিকারিক সুভাষ চন্দ্র মন্ডল বৃহস্পতিবার জানিয়ে ছিলেন সুপ্রিম কোর্টের নির্দেশেই রেলের জমিতে অবৈধ দখলদারি উচ্ছেদ অভিযানে নেমেছে রেল। সেই নির্দেশ অনুসারেই রেলের জমিতে অবৈধভাবে চলা স্কুলটিকেও দখলমুক্ত করা হয়েছে। যদিও নতুন করে রেলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।


এদিকে এই ঘটনার প্রতিবাদে বুধবার সকাল এগারোটার সময় ঐ স্কুলের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছে তৃনমুল কংগ্রেসের আসানসোল উত্তর বিধান সভা ব্লক (১)। জানিয়েছেন ব্লক সভাপতি তথা আসানসোল পুরনিগমের কাউন্সিলর গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়।

Asansol KNU में Online परीक्षा की मांग पर बवाल, गेट टूटा, धरने पर विद्यार्थी

read also : আসানসোলের কাজী নজরুল ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের বিক্ষোভ, অনলাইনে পরীক্ষার দাবী

Leave a Reply