ASANSOL

খুলে গেলো আসানসোল কফি হাউসের দরজা

রানিগঞ্জের সভা থেকে উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৮ ডিসেম্বরঃ অবশেষে প্রতিক্ষার অবসান। শিল্পাঞ্চলের মানুষদের জন্য খুলে গেলো আসানসোল কফি হাউস। জিটি রোডের বিএনআরে আসানসোল রবীন্দ্র ভবন চত্বরে তৈরী হওয়া এই কফি হাউসের নাম দেওয়া হয়েছে ” কথাঞ্জলি “। মঙ্গলবার বিকালে রানিগঞ্জের সিয়ারশোল রাজবাড়ি ময়দানের জেলার প্রশাসনিক সভা থেকে এই কফি হাউসের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।


মুখ্যমন্ত্রী যখন রানিগঞ্জে কফি হাউসের উদ্বোধন করেন, তখন কফি হাউসে ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য পূর্ণশশী রায় ও প্রাক্তন মেয়র পারিষদ রবিউল ইসলাম।
এক বছরের সামান্য বেশি সময় লেগেছে এই কফি হাউস তৈরি করতে। খরচ হয়েছে ৩০ লক্ষ টাকা। একবারে আধুনিকতার মোড়কে সাজানো হয়েছে আসানসোলের এই কফি হাউসকে।


আসানসোল পুরনিগমের পুর প্রশাসক জিতেন্দ্র তেওয়ারি এই কফি হাউস প্রসঙ্গে বলেন, আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের সাধারণ মানুষ থেকে সংস্কৃতিপ্রেমীরা দীর্ঘ দিন ধরে এই ধরনের একটা কিছু করা হোক তার দাবি করে আসছিলেন। আমরা তাদের দাবিকে পূরণ করলাম। এদিন মুখ্যমন্ত্রী এর দ্বারোদঘাটন করলেন। আশা করবো, আসানসোলের মানুষ এটা পেয়ে খুশি হবেন।


জানা গেছে, আর্কিটেক্ট তাপস ঘোষ কফি হাউস তত্ত্বাবধানে তৈরী হয়েছে।
প্রসঙ্গতঃ, এদিন রানিগঞ্জের সভা থেকে ২৩ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আসানসোলের কফি হাউস ছাড়াও তার মধ্যে রয়েছে আসানসোল ইন্ডোর স্টেডিয়ামের কাছে একটি আন্তর্জাতিক মানের সুইমিং পুলের শিলান্যাস।

Leave a Reply