RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে হানা দিয়ে উদ্ধার প্রায় ২৩০০ প্যাকেট নকল কীটনাশক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ইনফোর্সমেন্ট ব্রাঞ্চের পুলিশ ও রানিগঞ্জ থানার পুলিশ, যৌথভাবে অভিযান চালিয়ে, বুধবার রানীগঞ্জের রনাই, বাংলা স্কুল পাড়া রোড এলাকায়, এক বাড়িতে, অতর্কিত হানা দিয়ে উদ্ধার করল নকল ভাবে তৈরি প্রায় ২৩০০ প্যাকেট নকল কীটনাশক সহ এক অভিযুক্তকে। ঘটনা প্রসঙ্গে জানা যায় মহারাষ্ট্রর, অভিনন্দন ইস্ট এলাকার অবস্থিত, বায়ার হাউস নামের এক কীটনাশক তৈরির কোম্পানি, যারা আগাছা মারার কীটনাশক করেন। সেই কীটনাশকের নকল করে তা বাজারজাত করা হচ্ছিল।

এই খবর পাওয়ার পরপরই তারা পুলিশ প্রশাসনকে খবর দিলে, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের, এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এই বিষয় নিয়ে খোঁজ তল্লাশি শুরু করে, রানীগঞ্জের রনাইয়ের বাংলা স্কুল পাড়া রোড অঞ্চলে, বসবাসকারী মোহাম্মদ মিরাজ নামের এক ব্যক্তির বাড়িতে, বুধবার দুপুরে অতর্কিত অভিযান চালিয়ে এই নকল ভাবে তৈরি করা কীটনাশকের প্রায় ২৩০০ টি প্যাকেট উদ্ধার করে। জানা গেছে প্রতিটি প্যাকেটের বাজার মূল্য প্রায় ১ হাজার টাকা করে রয়েছে। বুধবার এই সকল নকল কীটনাশকের প্যাকেট সহ, মোহাম্মদ মিরাজকে গ্রেফতার করে পুলিশ। এদিনের এই পুলিশই অভিযানে বিশেষভাবে নেতৃত্ব দেন ইনফোর্সমেন্ট ব্রাঞ্চের সাব-ইন্সপেক্টর অলকেশ ব্যানার্জি, এস আই সুমন্ত সাহানা, এল এ এস আই মীনাক্ষী শ্রীবাস্তব, এস আই উজ্জ্বল দত্ত, তেজারত হুসেন খান, জয়ন্ত মুখার্জী প্রমূখ। এদিন ওই সংস্থার সদস্য রঞ্জিত সিং ও গোপাল ঝাঁ জানান তাদের কীটনাশকের নকল হওয়ার খবর পেয়ে তারা পুলিশে অভিযোগ দায়ের করেন, তারপরই মিলে এই সফলতা।

যদিও যার বিরুদ্ধে এই অভিযোগ সেই অভিযোগকারীর পরিজন জানান তারা এই কীটনাশক যে নকল ভাবে তৈরি হচ্ছিল তা তারা জানতেন না, তাদের শুধুমাত্র প্যাকিং করার কাজ দেওয়া হয়েছিল তাই তারা করে যাচ্ছিলেন। যদিও পুলিশ এ সমস্ত কিছু মানতে নারাজ তারা সমস্ত নকল কীটনাশকের প্যাকেট বাজেয়াপ্ত করার সাথে আরও বেশ কিছু সামগ্রী বাজেয়াপ্ত করছেন বলে জানা গেছে।

Leave a Reply