LatestWest Bengal

রাজ্যে ১ লা জুলাই থেকে স্বস্তি, যানবাহন চলবে, বাজার এবং Mall খোলার সময় বাড়ানো হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত _: রাজ্যে করোনার সংক্রমনের পরিমাণ হ্রাসের পাওয়ায় আংশিক লকডাউনের সীমাবদ্ধতা কিছুটা শিথিল করা হয়েছে। এর রাজ্য সরকার ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর অনুমতি দেওয়া হয়েছে। সমস্ত সরকারী ও বেসরকারী বাসগুলিকে রাস্তায় চলাচল করার অনুমতি দেওয়া হয়েছে। তবে স্থানীয় ট্রেন ও মেট্রো পরিষেবা ১৫ ই জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। সোমবার বিকেলে ‘নবান্নে’ সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেন।

(Cyclone Yaas In West Bengal)

ব্যবসায়ী সংগঠনগুলির কথা মাথায় রেখে রাজ্য সরকার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সবজি ও মাছের বাজার খোলার অনুমতি দিয়েছে। অন্যান্য দোকান সকাল ১১ টা থেকে ৮ টা পর্যন্ত খোলা থাকবে। সেলুন এবং পার্লার সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৭ ঘন্টা খোলা রাখা যেতে পারে। তবে কেবলমাত্র ৫০ শতাংশ গ্রাহককে প্রবেশের অনুমতি রয়েছে। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে জিম খোলার অনুমতি রয়েছে।

রাজ্য সরকারী ও বেসরকারী সংস্থাগুলিকে ৫০ শতাংশ কর্মচারী সহ অফিস চালানোর অনুমতি দেওয়া হয়েছে। অফিস সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা যেতে পারে। তবে সেক্ষেত্রে সংস্থাকে শ্রমিকদের পরিবহনের ব্যবস্থা করতে হবে। পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply