ASANSOL

আসানসোল হয়ে দিল্লি-রাঁচির জন্য বন্দে ভারত ট্রেন চালানোর দাবি জানালেন শচীন রায়

রেলমন্ত্রীকে চিঠি দিয়ে অনুরোধ করেছে ‘ফসবেকি


বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়* : দক্ষিণবঙ্গের বৃহত্তম বাণিজ্যিক সংস্থা ‘ফসবেকি’-এর তরফে আজ কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি লিখেছেন সাধারণ সম্পাদক শচীন রায়। এই চিঠিতে, ফসবেকির পক্ষ থেকে, কেন্দ্রীয় রেলমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে যে হাওড়া নয়াদিল্লি এবং হাওড়া রাঁচি এই দুটি রুটে বন্দে ভারত ট্রেন চালানো উচিত এবং এই দুটি রুটে চলা বন্দে ভারত ট্রেন দুটি আসানসোল রেলওয়ে স্টেশনের ওপর দিয়ে যাওয়া উচিত।



সাধারণ সম্পাদক শচীন রায় বলেন যে আসানসোল এবং রাঁচি উভয়ই ব্যবসা-বাণিজ্যের দৃষ্টিকোণ থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান হয়ে উঠেছে, এমন পরিস্থিতিতে হাওড়া দিল্লি এবং হাওড়া রাঁচির মধ্যে বন্দে ভারত ট্রেন চালানো ব্যবসায়ের জন্য অনেক সুবিধাজনক হবে। ক্লাস। আসানসোলের বাসিন্দাদের প্রায়ই কাজের জন্য ডাকা হয় নয়াদিল্লি এবং রাঁচিতে যেতে হয়, তাই যদি এই দুটি ট্রেনই আসানসোলের মধ্য দিয়ে যায় তবে এটি ব্যবসায়ী শ্রেণীর পাশাপাশি সাধারণ জনগণের জন্য অনেক সুবিধার হবে।


সাধারণ সম্পাদক শচীন রায়ের লেখা এই চিঠিতে উল্লেখ করা হয়েছে যে হাওড়া নয়াদিল্লি এবং হাওড়া রাঁচি রুট বাণিজ্যের দৃষ্টিকোণ থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এবং আসানসোল ও রাঁচি থেকে যাত্রীর সংখ্যাও বেড়েছে। হাওড়া থেকে আসানসোল হয়ে নিউদিল্লি ও রাঁচি থেকে হাওড়া যদি ভ্রমণ করা যায় তবে বন্দে ভারত-এর মতো ট্রেনের কারণে মানুষের অনেক সময় বাঁচবে। তিনি বন্দে ভারত-এর মতো ট্রেন চালু করার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন এবং ওই রুটে বন্দে ভারত ট্রেন চালানোর জন্য সংস্থার পক্ষ থেকে এই অনুরোধ বিবেচনা করার পাশাপাশি যত দ্রুত সম্ভব হাওড়া নিউ দিল্লি ও হাওড়া রাঁচি অপারেশন শুরু হোক।

Leave a Reply