ASANSOL-BURNPUR

Burnpur দামোদরে ফিল্টার বেড – ২, কালাঝরিয়া শ্মশান ঘাটে শেড, চুল্লি ও লাইটের উদ্বোধন

পুর এলাকার পানীয়জল সমস্যার সমাধানে উদ্যোগী পুরনিগম, জানালেন মেয়র

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩০ মেঃ ( Asansol Burnpur News Today )  আসানসোল পুরনিগমের বিভিন্ন ওয়ার্ডের অনেক জায়গায়, ঠিক মতো পানী জল না পাওয়ার অভিযোগ উঠছে। বিশেষ করে বিরোধী দলের তরফে বারেবারে এই অভিযোগ করা হচ্ছে । বিভিন্ন এলাকার লোকেরাও স্মারকলিপির মাধ্যমে পুরনিগমের কাছে তাদের দাবি জানাচ্ছিলেন।
এবার আসানসোল পুরনিগম কতৃপক্ষ পুর এলাকায় পানীয়জলের সংকট কাটাতে উদ্যোগী হলো। সোমবার বার্ণপুরে দামোদর নদীর পুরনিগমের কালাঝরিয়া পাম্প হাউসে ” ফিল্টার বেড – ২ ” উদ্বোধন করা হয় ।


ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, স্থানীয় কাউন্সিলর সহ পুরনিগমের বাস্তুকার আরকে শ্রীবাস্তব, শুভাশীষ চট্টোপাধ্যায়, সুরথ রায়, দেবদীপ চট্টোপাধ্যায় অন্যান্যরা। অনুষ্ঠানে বলেন, এই প্রকল্পটি একবারে নতুন। প্রকল্প। ৫০ লক্ষেরও বেশি খরচ হয়েছে এই প্রকল্পের জন্য। এই প্রকল্প থেকে আসানসোল পুরনিগমের পুরানো ৫০ টি ওয়ার্ডের বাসিন্দারা জল পাবেন। এছাড়াও আরো একটি প্রকল্প করা হচ্ছে। যেখান থেকে বাকি ওয়ার্ড গুলিতে জল সরবরাহ করা হবে। তিনি আরো বলেন, ২০২৩ সালে পুরো পুর এলাকায় ঘরে ঘরে জল পৌঁছে দেওয়ার যে টার্গেট নেওয়া হয়েছে, তারই কাজ এখন চলছে।


অন্যদিকে, এদিনই দামোদর লাগোয়া কালাঝরিয়া শ্মশান ঘাটে শেড সহ, চুল্লি ও লাইটের উদ্বোধন করা হয়।, এর উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন মেয়র বিধান উপাধ্যায়, দুই ডেপুটি মেয়র ও পুর চেয়ারম্যান অন্যান্যরা। এই প্রসঙ্গে ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় জানান, এই শ্মশানে যারা শবদাহ করতে আসেন তাদের সুবিধার জন্য কিছু প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। প্রায় ২৮ লক্ষ টাকা ব্যয়ে এই কাজ সম্পন্ন হয়েছে।

  

Leave a Reply