ASANSOL

National Blood Donation Day উপলক্ষে আসানসোলে রক্তদান শিবির

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: জাতীয় রক্তদান দিবস (National Blood Donation Day) উপলক্ষে শুক্রবার বিকেলে আসানসোলের চিত্রা মোড়ে চলমান রক্তদান শিবির ( Blood Donation on wheels) আয়োজিত হলো
ভলান্টারি ব্লাড ডোনার্স অরগানাইজেশনস সমন্বয় কমিটি পূর্ব -পশ্চিম বর্ধমান এবং পি আর এন্টারপ্রাইজের যৌথ উদ্যোগে।

National Blood Donation Day

ওই অনুষ্ঠানে রাজ্য সরকারের স্টেট ব্লাড ট্রান্সফিউশন কাউন্সিলের পক্ষ থেকে রক্তদানের জন্য সমস্ত প্রয়োজনীয় যন্ত্রপাতি সম্বলিত শীততাপনিয়ন্ত্রিত বিশেষ বাসের ( জীবন শক্তি) ব্যবস্থা ছিল।জাতীয় রক্তদান দিবস উপলক্ষে সকাল থেকেই ওই বিশেষ বাসেই শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় রক্তদান শিবির করে রক্ত সংগ্রহ করা হয়। যদিও সারা দিন জুড়ে মোট চারটি জায়গায় ওই বিশেষ বাস এর মাধ্যমে রক্ত সংগ্রহ করা হয়। এর মধ্যে রয়েছে স্বশক্তি স্বধার গৃহ, ছেঁড়াপাতা, ভারতী সংঘ এবং সবশেষে বিকেলের দিকে পিআর এন্টারপ্রাইজ। সারাদিনে ওই চারটি শিবিরে মোট ৭৭ ইউনিট রক্ত সংগৃহীত হয়।

এ ব্যাপারে রক্ত আন্দোলনের পথিকৃৎ প্রবীর ধর এবং
ভলান্টারি ব্লাড ডোনার্স অরগানাইজেশনস সমন্বয় কমিটি( পূর্ব -পশ্চিম বর্ধমান) এর সেক্রেটারি অসীম সরকার বলেন, “করোনা মহামারী পরিস্থিতিতে জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকে রক্তসংকট দেখা দেয়। এই পরিস্থিতিতে বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ব্লাড ক্যাম্প করা হচ্ছে সে ক্ষেত্রে রক্তদান দিবসে বিশেষ বাসের মাধ্যমে রক্ত সংগ্রহ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।” এদিকে জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকের ইনচার্জ ড: সঞ্জিত চ্যাটার্জী এই উদ্যোগের প্রশংসা করেন।

National Blood Donation Day সারাদিনে চারটি বিভিন্ন ক্যাম্পে উপস্থিত হয়েছিলেন রানীগঞ্জ বিধায়ক ও এডিডিএ চেয়ারম্যান তাপস ব্যানার্জী, তৃণমূল কংগ্রেসের রাজ্য সচিব ও আসানসোল কনভেনর ভি শিবদাসন দাশু, আসানসোল জেলা হাসপাতাল সুপারিনটেনডেন্ট ড: নিখিল চন্দ্র দাস, আসানসোল ইএসআই হাসপাতাল সুপারিনটেনডেন্ট ড: অতনু ভদ্র, আসানসোল জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকের দায়িত্বে থাকা ড: সঞ্জীত চ্যাটার্জী, ভলান্টারি ব্লাড ডোনার্স অরগানাইজেশনস সমন্বয় কমিটি পূর্ব -পশ্চিম বর্ধমানের প্রেসিডেন্ট তপন মাহাতা, ভাইস প্রেসিডেন্ট তন্বিমা ধর এবং সেক্রেটারী অসীম সরকার ,পিআর এন্টারপ্রাইজের ডাইরেক্টর পূর্ণেন্দু ঘোষ ও সুকান্ত চৌধুরী, শিল্পাঞ্চলের রক্ত আন্দোলনের পথিকৃত প্রবীর ধর, প্রাক্তন কাউন্সিলর ববিতা দাস, মিলন মন্ডল, আসানসোল মহিলা থানার ওসি অনন্যা দে, বিশ্বজিৎ মুখার্জি, পবন গুটগুটিয়া, রমেন মজুমদার, সিটিকেবলের জয়দীপ মুখার্জী, অদিতি সেনগুপ্ত, তৃণমূল নেতা প্রবোধ রায় ( ক্যাপ্টেন) উৎপল সেন, শর্মিলা ব্যানার্জী, অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর সদস্যরা ছাড়াও আরো বহু বিশিষ্ট মানুষ।

Asansol Flood : মলয় ঘটককে নিয়ে ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখলেন মন্ত্রী জাভেদ খান, দিলেন ক্ষতিপূরণের আশ্বাসও


জয়দেব মন্ডলকে আরো তিনদিন রিমান্ডে পেলো সিবিআই
 

Leave a Reply