RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে নর্দমা থেকে একটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : চলতি বছরের 20 শে ফেব্রুয়ারি ফিল্মি কায়দায় দুঃসাহসিক ডাকাতির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল রানীগঞ্জের রামবাগান এলাকায়। সে সময় রানীগঞ্জের এক ব্যবসায়ী সুন্দর ভালোটিইয়ার বাড়িতে অতর্কিতে ঢুকে পড়ে ডাকাত দল। তারা আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুটের প্রচেষ্টায় জড়ো হলেও স্থানীয় এলাকার মানুষজনেদের সঙ্গে পুলিশ প্রশাসন সমানভাবে সঙ্ঘবদ্ধ হয়ে ডাকাত দলকে ঘিরে ফেললে, চলে ব্যাপক গুলির লড়াই। ডাকাত দল গুলি ছুড়তে ছুঁড়তে পালাতে থাকে ঘটনাস্থল ছেড়ে। এরই মাঝে একজন ডাকাত দলের সদস্য গুরুতরভাবে আহত হয়, বাকি দুজন ডাকাতকে ধরে ফেলে এলাকার মানুষজন।

এই ঘটনায় একজন পুলিশ কর্মীও গুরুতরভাবে আহত হন। সে সময় ডাকাত দলের সদস্যরা তাদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ছুঁড়ে ফেলে এলাকার নালা নর্দমায়। এবার সেই আগ্নেয়াস্ত্রর একটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, শুক্রবার এলাকার নিকাশী নালা সাফাই করা আবর্জনা সরানোর সময় সেই আগ্নেয়াস্ত্রটি নজরে পড়ে সাফাই কর্মীদের।

বিষয়টি তারা রানীগঞ্জের ৩৪ নম্বর ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর জ্যোতি সিং কে জানালে, তিনি এই আগ্নেয়াস্ত্র পাওয়ার বিষয়টি পুলিশ প্রশাসনকে জানান। পরে পুলিশ পৌঁছে উদ্ধার করে সেই আগ্নেয়াস্ত্র। জানা গেছে অত্যাধুনিক মানের গ্লগ এই পিস্তল দিয়ে দুষ্কৃতি দল সেদিনের সেই ডাকাতির ঘটনায় তারা ব্যবহার করেছিল বলেই প্রাথমিকভাবে অনুমান করছেন এলাকার মানুষজন। পুলিশও এ বিষয়টি খতিয়ে দেখে এই আগ্নেয়াস্ত্র টি সেই ডাকাতির ঘটনার সময় ডাকাত দল ফেলে গিয়েছিল কিনা তার তদন্তে জুটেছে।

Leave a Reply