ASANSOL

আসানসোল এনডিপিএস কোর্টে গাঁজা উদ্ধারের প্রথম মামলায় দোষী সাব্যস্ত দম্পতি

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত :আসানসোল জেলা আদালতে এনডিপিএস কোর্ট বা নারকোটিক ড্রাগস এন্ড সাইকোট্রোপিক সাবস্টেন্স আদালত চালু হওয়ার পর প্রথম কোন একটি মামলায় দোষীদের সাজা ঘোষণা হতে চলেছে। আজ বৃহস্পতিবার সেই মামলায় সাজা ঘোষণা করা হবে। দোষী সাব্যস্ত হলেন এক দম্পতি। তাদের নাম হলো পাপ্পু আনসারি ও শুভেতারা খাতুন। এর আগে মঙ্গলবার এই দম্পতিকে একটি গাঁজা পাচারের মামলায় এই আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে।


এই মামলার সরকারি আইনজীবী সোমনাথ চট্টরাজ বলেন, ২০২০ সালের ১৪ আগস্ট কুলটিতে এক দম্পতির বাড়ি থেকে সাড়ে ২১ কিলো গাঁজা উদ্ধার করা হয় । কুলটি থানার পুলিশ পাপ্পু আনসারি ও তার স্ত্রী শুভেতারা খাতুনকে সেই গাঁজা উদ্ধারের ঘটনায় গ্রেফতার করে। ধৃত দম্পতির বিরুদ্ধে এনডিপিএস ধারায় মামলা করা হয়। তারপর তাদেরকে আসানসোল আদালতে আনা হয়। তাদের জামিন নাকচ হলে সেখান থেকেই জেল হেফাজতে পাঠানো হয়। সরকারি আইনজীবী আরো বলেন, এই মামলায় আট জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

আসানসোলের অতিরিক্ত জেলা জজ (তৃতীয় ) শ্রীময়ী কুন্ডু এই মামলায় সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমানের শেষে মঙ্গলবার ধৃত দম্পতিকে দোষী সাব্যস্ত করেন। বৃহস্পতিবার তাদের সাজা ঘোষণা হবে বলে সরকারি আইনজীবী জানিয়েছেন। তিনি বলেন, আসানসোলের এনডিপিএস আদালত চালু হওয়ার পর এটাই প্রথম মামলা, যাতে সাজা ঘোষণা করা হবে।

Leave a Reply