RANIGANJ-JAMURIA

বিসর্জনকে ঘিরে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল জামুড়িয়ায়

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি : দেবী দুর্গার বিসর্জন কে ঘিরে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল জামুড়িয়া বাজার এলাকায়। শুক্রবার রাত্রেই প্রতিমা বিসর্জনের সময় ধুমধুমার কান্ড বাঁধে দুই গোষ্ঠীর মধ্যে , এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ কর্মীও আহত হয় । তিন দিন আগেই দশমীর দিন জামুরিয়া এলাকার একাধিক প্রতিমা বিসর্জন হলেও বাজারের প্রতিমা বিসর্জন হয়নি। পূজা কমিটিরা , শুক্রবার বিসর্জন করার উদ্যোগ নেয় সেই মতেই গত শুক্রবার বিকেল থেকে জামুরিয়া বাজারে প্রতিমা বিসর্জনের কর্মসূচি শুরু হয়। আর এই বিসর্জন পর্বকে ঘিরে থাকে করা পুলিশি নিরাপত্তা। আর এই একই দিনে বিগত বছরগুলির ন্যায় এ বছরও মহাবীর আখড়ার আয়োজন করা হয়। জানিয়ে চলে লাঠি খেলার প্রতিযোগিতা , রাত বাড়তেই একে অপরের কমিটির সদস্যরা ঝামেলায় জড়িয়ে পড়ে। হঠাৎ করে এই ঝামেলায় হাতাহাতিতে রূপ নেয়। জামুরিয়া মাঝ বাজারে মুহূর্তে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয়।


সেই ঝামেলা জামুড়িয়া বাস স্ট্যান্ড থানা মোড় পর্যন্ত পৌঁছে যায় , সেখানে থানা মোড়ের কাছে এক অবৈধ একটা মদের দোকান পর্যন্ত ঝামেলা চলতে থাকে। আর এই ঝামেলার মধ্যে হঠাৎ একজন গুরুতরভাবে আহত হয়ে যায়। এ বিষয়টি লক্ষ্য করে জামুড়িয়া থানার পুলিশ তড়িঘড়ি ঝামেলা নিয়ন্ত্রণের জন্য উদ্যোগ নেয়।সেখানেই এদিন মদ খাওয়াকে কেন্দ্র করে জামুরিয়া থানার পুলিশ অবৈধ মদের দোকানে অভিযান চালাতে গেলে সেই দোকানের কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা মিলে পুলিশের ওপর এলোপাথাড়ি ঢিল ছোড়ে বলে অভিযোগ ।


এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলে জানা যায় , পরিস্থিতি নিয়ন্ত্রণ বাইরে চলে যাচ্ছে দেখে জামুড়িয়া থানার ওসি রাহুল দেব মন্ডল বিশাল ঘটনাস্থলে পৌঁছে পুলিশবাহিনী ও রেপিড অ্যাকশন ফোর্স কে সঙ্গে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এর পাশাপাশি পুলিশ সেই অবৈধ মদের দোকান থেকে বেশকিছু অবৈধ মদ ও এই মদ বিক্রির সঙ্গে যুক্ত থাকা দু’জনকে ব্যক্তিকে আটক করে বলে জানা গিয়েছে । এই পুরো ঘটনায় দুই কমিটির মধ্যে প্রায় ৫ থেকে ৬ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে , এই ঘটনার পর গভীর রাত্রি পর্যন্ত চলে পুলিশের এই বিশেষ অভিযান । পরে পুলিশ
জামেলা যুক্ত থাকার অভিযোগে পুলিশ দুই ব্যক্তিকে আটক করে।

Leave a Reply