ASANSOL-BURNPUR

SAIL যদি শ্রমিক বিরোধী নীতির পরিবর্তন না আনে, ধর্মঘটের দিকে যাওয়া ছাড়া আর কোনো রাস্তা নেই

বেঙ্গল মিরর, বার্নপুর : A.B.K.Metal and Engineering Workers Union(CITU) এবং United Contractor Workers Union(CITU) এর উদ্যোগে বার্নপুর ভারতীভবনে সভা হয়।প্রধান বক্তা CITU এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক কম:তপন সেন।এছাড়াও বক্তব্য রাখেন CITU এর পশ্চিম বর্ধমান জেলার সাধারণ সম্পাদক কমরেড বংশগোপাল চৌধুরী এবং SWFI এর সাধারণ সম্পাদক কমরেড ললিত মোহন মিশ্র ও । সভাপতিত্ব করেন কমরেড শুভাশিস বোস।

উপস্থিত ছিলেন CITU এর রাজ্য নেতৃত্ব কমরেড পার্থ মুখার্জী, NJCS সদস্য এবং রাজ্য নেতৃত্ব কমরেড বিশ্বরূপ ব্যানার্জী, A.B.K.Metal and Engineering Workers Union(CITU) এর সাধারণ সম্পাদক এবং SWFI এর সম্পাদক মন্ডলীর সদস্য ও CITU এর পশ্চিম বর্ধমান জেলার সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড সৌরেন চ্যাটার্জী, United Contractor Workers Union(CITU) এর সাধারণ সম্পাদক কমরেড অশোক কেওড়া, সভাপতি কমরেড প্রশান্ত ঘোষ, HSEU (DSP) এর সাধারণ সম্পাদক কমরেড সীমান্ত চ্যাটার্জী, HSEU(ASP) এর সাধারণ সম্পাদক কমরেড নবেন্দু সরকার, কৃষক সভা এবং কয়লা মজদুর নেতা কম:প্রিয়ব্রত সরকার এবংকম: সুজিত ভট্টাচার্য্য এছাড়া ,কম:দীপায়ন রায় ,কম:শিল্পী চক্রবর্তী, প্রাক্তন শ্রমিক নেতা কম: বিমল দত্ত, কম: তরুণ কান্তি ভট্টাচার্য, কম: দিলীপ ব্যানার্জী উপস্থিত ছিলেন।

সেইল এর ঠিকাদার মজদুরদের উপর দীর্ঘকালীন শোষন, স্থায়ী মজদুরদের ২০১৭ থেকে NJCS এর নানা বকেয়া, এইবছর বোনাসের পরিমাণ কম দেওয়া এবং সেইল কর্তৃপক্ষের একতরফা একগুঁয়ে আচরন, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের উপর নিদারুন শোষন এবং কেন্দ্র-রাজ্য সরকারের চূড়ান্ত শ্রমিক – কৃষক বিরোধী নীতির বিরুদ্ধে শ্রমজীবী মানুষের জানকবুল লড়াই এবং আগামী দিনে এই জনবিরোধী সরকার ও তার নীতির বিরুদ্ধে রাজনৈতিক লড়াইয়ের রাস্তা কি হবে সেই নিয়ে আলোচনা হল।


আগামী দিনে SAIL যদি তার এই শ্রমিক বিরোধী নীতির পরিবর্তন না আনে তাহলে CITU বৃহত্তম আন্দোলনে যেতে বাধ্য হবে, একক এবং যৌথ আন্দোলন এই দুই ভাবেই আন্দোলন সংগঠিত করা হবে। শ্রমিকদের আরো ঐক্যবদ্ধ হবার আহ্বান জানানো হয়।
আগামী দিনে ধর্মঘটের দিকে যাওয়া ছাড়া আর কোনো রাস্তা নেই, তাই সমস্ত শ্রমিকদের আরো ঐক্যবদ্ধ হতে হবে।

Leave a Reply