BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

মুক্তাইচন্ডীতে 57 তম মেলার উদ্বোধন

একই সঙ্গে হরি মন্দিরের উদ্বোধন হলো

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, সালানপুর ঃ ৫৭ তম মুক্তাইচন্ডীর মেলা বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো মুক্তাইচন্ডি আনন্দমেলা সমিতির উদ্যোগে। একই সঙ্গে এদিন নবনির্মিত একটি অত্যাধুনিক হরি মন্দিরের উদ্বোধন হলো। এই মেলা এবং মন্দির উদ্বোধন এর আগে  বোলকুণ্ডা  এক হাজারের বেশি মহিলা মাথায় জল ভর্তি কলস নিয়ে প্রায় চার কিলোমিটার পদযাত্রা করে মন্দির এসে পৌছল। পরে জল দিয়ে হরি মন্দির ধোয়া হয় ।

এই মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি রূপে উপস্থিত ছিলেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানে বিধায়ক ছাড়াও উপস্থিত ছিলেন বিডিও অদিতি বসু ,জেলা পরিষদের কর্মধক্ষ মোঃ আরমান এবং সদস্য কৈলাস পতি মন্ডল, পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি ও সহ-সভাপতি বিদ্যুৎ মিত্র এবং স্থানীয় পঞ্চায়েত প্রধানরা।

ছিলেন বিশিষ্ট সমাজ কর্মী ও সাংবাদিক  বিশ্বদেব ভট্টাচার্য ও কমিটির সভাপতি অশোক ঘোষ,ই সি এলের জেনারেল ম্যানেজার  এ নন্দী এবং সালানপুর থানার ইন্সপেক্টর ইনচার্জ পবিত্র গঙ্গোপাধ্যায় ।এই অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন তাপস উকিল। স্বাগত ভাষণ দেন সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন মন্ডল।

প্রধান বক্তা হিসেবে বিশ্বদেব ভট্টাচার্য বলেন শুধু মেলা নয় রক্তদান আন্দোলন, চোখের ছানি অস্ত্রপ্রচার, শিক্ষাদান থেকে শুরু করে নানান সামাজিক কাজের সাথে নিয়মিত ভাবে যুক্ত এখানকার আনন্দমেলা সমিতি সমস্ত স্তরের কর্মীরা ।একই সঙ্গে যেভাবে মন্দির ও মেলার উদ্বোধন হলো তার মধ্যে দিয়ে মহামিলনের সম্প্রীতি জেগে  উঠেছে ।

এই সম্পর্ক ভাবনা ঐতিহ্য এবং মহামিলনের মেলাকে টিকিয়ে রাখাই এই বাংলার আজকের দিনে সবচেয়ে বেশি জরুরি। মুক্তাই চান্ডি কে কেন্দ্র করে পর্যটন শিল্প আগামী দিনে তৈরি হোক এই আহ্বান জানান ।সাত দিন ধরে এখানে ভজন, কীর্তন, কবি গান ,বাউল ,লোকগান সহ নানান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Leave a Reply