ASANSOL-BURNPUR

বাংলা বর্ষবরণে বার্ণপুরে ” ছেঁড়াপাতা”র উদ্যোগে বঙ্গ সংস্কৃতি যাত্রা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ বাংলা নববর্ষ বরণে শনিবার পয়লা বৈশাখের বিকেলে ইস্পাত নগরী বার্ণপুরে হলো ” বঙ্গ সংস্কৃতি যাত্রা “। এর আয়োজনে ছিলো ” বার্ণপুর ছেঁড়াপাতা সোশাল ওয়েলফেয়ার সোসাইটি “। বাংলা নতুন বছরের শুরু বাংলা ও বাঙালির কৃষ্টি, সংস্কৃতি, শিল্প ও ঐতিহ্যকে তুলে ধরতেই এই যাত্রার আয়োজন।
ইস্পাত নগরী তথা শিল্পাঞ্চলের অন্যতম সাংস্কৃতিক পীঠস্থান বার্ণপুর ভারতী ভবন থেকে এদিন বিকেলে সসজ্জিত এই ” বঙ্গ সংস্কৃতি যাত্রা” শুরু হয়। ২০ টি ট্যাবলো এই যাত্রায় ছিলো। মুল আকর্ষণ ছিলো ছৌ, রণপা, বাউল, কীর্তন।

এছাড়াও বাঙালির গর্ব ও অহংকার রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, কাজি নজরুল ইসলাম, সত্যজিৎ রায় ও সুকুমার রায়দেরকে এই বঙ্গ সংস্কৃতি যাত্রার মধ্যে দিয়ে শ্রদ্ধা ও সম্মান জানানো হয়। ছিলেন সোসাইটির সভাপতি সমাজসেবী সুদেষ্ণা ঘটক, প্রধান উপদেষ্টা সুমিত গাঙ্গুলি, আসানসোল পুরনিগমের বোরো চেয়ারম্যান শিবানন্দ বাউরি, কাউন্সিলর সোনা গুপ্তা, ভারতী ভবনের পদাধিকারী সহ অন্যান্যরা। ভারতী ভবন থেকে শুরু হওয়া এই যাত্রা বারি ময়দান, বার্ণপুর বাসস্ট্যান্ড হয়ে আবার ভারতী ভবনে এসে শেষ হয়।

Leave a Reply