ASANSOLHealth

Good News : আসানসোলে ৩ টি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল চালু হতে চলেছে, সৃষ্টিনগরে হবে Health World : মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
আসানসোল এবং তার আশেপাশের মানুষ আগামী এক থেকে দেড় বছরের মধ্যে আরও উন্নত চিকিৎসা পরিষেবা পাবে। আসানসোলে ৩ টি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল চালু হতে চলেছে। দুর্গাপুরের হেলথওয়ার্ল্ড হাসপাতাল সৃষ্টিনগরে জায়গা নিয়েছে। হেলথওয়ার্ল্ড হাসপাতালের কাজ আগামী আগস্ট মাসে শুরু হতে পারে। এর পরে ‘শীঘ্রই’ এটি চালু হয়ে যাবে। এখানে ৩ টি বেসরকারী হাসপাতাল খোলার সাথে সাথেই এ অঞ্চলের লক্ষ লক্ষ মানুষের সুবিধা হবে। রাজ্য আইন ও পূর্ত বিভাগের মন্ত্রী মলয় ঘটক উপরোক্ত বিষয়গুলি বলেন। রবিবার এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা ঘোষণা করেন।

তাৎপর্যপূর্ণভাবে কিছু দিন আগে আসানসোলে দ্য মিশন হাসপাতালের ক্লিনিক উদ্বোধনের সময় হাসপাতালের চেয়ারম্যান ডাঃ সত্যজিৎ বসু বলেন যে আসানসোলে ৩০ কোটি বিনিয়োগ করে ৬০ শয্যার হাসপাতাল এই বছরের শেষের দিকে শুরু করার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে, দুর্গাপুরে আরও একটি হাসপাতাল চালু হতে চলেছে ২৫০ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে। যেখানে ক্যান্সারের মতো মারাত্মক রোগের চিকিৎসা করা হবে।

৩ টি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল পরিষেবা দিলে সবার সুবিধে হবে। এই প্রসঙ্গে পিবিডিসিসিআই এর ভিকে ঢাল এবং জগদীশ বাগরী, ক্রেডাই এর সুব্রত চ্যাটার্জি, বিনোদ গুপ্ত, শচীন রায়, ফসবেকির প্রেসিডেন্ট আরপি খইতান, মুখ্য কো অর্ডিনেটর অজয় খেতান, পবন গুটগুটিয়া, সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন অফ ওয়েস্টবেঙ্গলের জেনারেল সেক্রেটারি রবি মিত্তল, আসানসোল চেম্বার অফ কমার্স এর সভাপতি নরেশ আগরওয়াল ও সেক্রেটারি শম্ভুনাথ ঝা, শিখ ওয়েলফেয়ার সোসাইটি এর সভাপতি সুরজিৎ সিং মক্কর, শিক্ষক মুকেশ ঝা, আসানসোল নর্থ চেম্বারের মন্দিপ সিং লালি, নিয়ামতপুর চেম্বারের গুরুবিন্দর সিং, আসানসোল মার্চেন্ট চেম্বারের চেম্বারের সভাপতি সৌমেন চ্যাটার্জি প্রমুখ এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন যে এর ফলে আসানসোলের মানুষের অনেক সুবিধা হবে।

লক্ষণীয় বিষয় হলো আরো উন্নত চিকিতসা পরিষেবার জন্য বর্তমানে আসানসোলের মানুষকে দুর্গাপুর, কলকাতা বা রাজ্যের বাইরে যেতে হয়।এই হাসপাতালগুলি আসানসোলে চিকিৎসা পরিষেবা শুরু করার সঙ্গে সঙ্গে কেবল আসানসোলই নয় পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডের সীমান্তবর্তী এলাকা এবং পুরুলিয়া জেলার মানুষ উপকৃত হবেন।

বেআইনি ভাবে কয়লা, বালি চালানো যাবেনা, যুব তৃনমূল পক্ষ থেকে ১৪ দফা দাবি নিয়ে কুলটি থানায় বিক্ষোভ

Leave a Reply