BARABANI-SALANPUR-CHITTARANJAN

খড়ের বাড়িতে আগুন পুড়ে ছাই চালের কুচুড়ি সহ আসবাবপত্র

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর ব্লকের কল্যা গ্রাম পঞ্চায়েত অন্তর্গত কল্যা আদিবাসী পাড়ার বাসিন্দা গোবিন্দ সরেন নামক এক ব্যাক্তির বাড়িতে হটাৎ আগুন লাগে ।যার ফলে কিছুক্ষনের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় বাড়িতে থাকা চালের কুচুড়ি, ঘরের আসবাবপত্র,কাপড় জামা সহ সামান্য টাকা পয়সা ছিলো ।জানাজায়
বাড়িটি খরের ছাওনি দিয়ে ঢাকা ছিলো কোনপ্রকারে শর্ট শার্কিটের কারনে খারের চালে আগুন লাগে আর সেই আগুন গোটা বাড়ি ছড়িয়ে পড়ে ।
খবর দেওয়া হয় দমকল বিভাগ ও স্থানীয় পুলিশ প্রশাসনকে । আসানসোল থেকে ডাকা হয় দমকলের একটি ইঞ্জিন খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রূপনারায়ানপুর ফাঁড়ির পুলিশ। তবে যতক্ষণে দমকল পৌঁছায় ততক্ষণে স্থানীয় মানুষের সহায়তায় সেই বাড়ির আগুন নেভানো হয়।


বাড়ির মালিক জানান তার বাড়িতে চালের বস্তা আসবাব পত্র তাছাড়া জরুরি কাগজ পত্র ছিলো সব পুরে চাই হয়ে গেছে । তবে স্থানীয়রা জানায়
যদি সঠিক সময়ে দমকল পৌঁছাত তাহলো হয়তো আগুন নিয়ন্ত্রনে আনা হত কিন্তু এতটা দূর আসানসোল থেকে কল্যা পৌঁছাতে আসতে সময়য় লাগে ডের ঘন্টা ।সি করানে অনেক দেরি হয়ে পড়ে ।যদি সালানপুর ব্লকে একটি দমকল ইঞ্জিন রাখার ব্যাবস্থা করা হয় তাহলে মানুষের অনেকটাই সুবিধা হয় ।

Leave a Reply