ASANSOL

আসানসোলে প্রথম দূর্গাপুজো কার্নিভাল, অংশ নেবে ১৬ টি কমিটি, রয়েছে তিন সেরার আর্থিক পুরস্কার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান জেলার শহর আসানসোলে বৃহস্পতিবার দ্বাদশীর দিন বিকেলে প্রথম বার ” দূর্গাপুজো কার্নিভাল ” হতে চলেছে। প্রথমবারের এই কার্নিভালে আসানসোল মহকুমার মোট ১৬ টি দূর্গাপুজো কমিটি অংশ নিতে চলেছে। সরকারি ভাবে আয়োজন করা এই দূর্গাপুজো কার্নিভালে অংশ নেওয়া পুজো কমিটিরগুলির মধ্যে প্রথম সেরা তিনকে আর্থিক পুরষ্কারও দেওয়া হবে।


বৃহস্পতিবার বিকেল চারটের সময় এই কার্নিভাল হবে আসানসোলের জিটি রোডের বিএনআর মোড় সংলগ্ন ভগৎ সিং মোড় এলাকায়। তারজন্য বিএনআর মোড় ও ভগৎ সিং মোড়ের ঠিক মাঝে আসানসোল থেকে কুলটির দিকে যাওয়ার লেনের পাশে একটি মঞ্চ তৈরি করা হয়েছে।
বুধবার বিকেলে এই কার্নিভাল আয়োজনের শেষ প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। তার সঙ্গে ছিলেন পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক পোন্নাবলম এস, আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, আসানসোলের মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল সহ পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। মন্ত্রী সবকিছু যাতে একদম ভালোভাবে সম্পন্ন হয়, তারজন্য পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলেন ও প্রয়োজনীয় নির্দেশ দেন।


পরে মন্ত্রী মলয় ঘটক বলেন, পশ্চিম বর্ধমান একমাত্র জেলা যেখানে দুটি মহকুমায় দুটি পুজো কার্নিভাল একদিনে আয়োজন করা হচ্ছে। রাজ্য সরকারের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অনুমতি দিয়েছেন। তিনি আরো বলেন, প্রথমবারের এই কার্নিভালে সবমিলিয়ে ১৬ টি পুজো কমিটি বা উদ্যোক্তারা অংশ নেবে। সরকারি ভাবে হওয়া এই কার্নিভালে অংশ নেওয়া পুজোগুলোর মধ্যে প্রতিযোগিতা হবে। ১৬ টির মধ্যে প্রথম সেরা তিন বাছাই করে তাদেরকে আর্থিক পুরষ্কারও দেওয়া হবে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কার যথাক্রমে ১ লক্ষ, ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা। তিনি বলেন, বৃহস্পতিবার একইসঙ্গে দূর্গাপুরেও পুজো কার্নিভাল করা হচ্ছে।

Leave a Reply