ASANSOL

তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, পুরভবনে বিক্ষোভ, দলেরই কাউন্সিলারের বিরুদ্ধে মেয়রকে নালিশ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ এলাকার সমস্যা ও পুর পরিসেবার খামতি নিয়ে আসানসোল পুরনিগমের ৫৭ নম্বর ওয়ার্ডের বরাচক রেলওয়ে কলোনির মানুষেরা বৃহস্পতিবার সকালে আসানসোল পুরনিগমের সামনে বিক্ষোভ দেখালেন। তাদের ক্ষোভ মুলত ছিলো ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের কাউন্সিলারের সুমিত মাজির বিরুদ্ধে। বিক্ষোভ সামাল দিতে পুরনিগমের মুল প্রশাসনের ভবনের গেটের সামনে আসতে হয় মেয়র বিধান উপাধ্যায়কে। তাকে সামনে ওয়ার্ডের মহিলা ও পুরুষ নাগরিকেরা ক্ষোভ উগড়ে দেন। বলতে গেলে তাদের কাছ থেকে দলেরই কাউন্সিলারের বিরুদ্ধে নালিশ শুনতে হয় মেয়রকে। পরিস্থিতি বুঝে মেয়র ঐ কাউন্সিলারের সঙ্গে কথা বলা ও প্রয়োজনে নিজে এলাকার কাজ দেখবেন বলে আশ্বাস দেন।
তবে তাৎপর্য পূর্ণ হলো এই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন প্রাক্তন কাউন্সিলার তৃণমূল কংগ্রেসের নেতা রোহিত নুনিয়া। পাশের ৫৮ নং ওয়ার্ডের বর্তমানে তৃনমুল কংগ্রেসের কাউন্সিলার হলেন রোহিত নুনিয়ার ছেলে সঞ্জয় নুনিয়া। এদিনের বিক্ষোভে রোহিত নুনিয়ারা সঙ্গে ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের বেশ কিছু কর্মীরাও ছিলেন।


রোহিত নুনিয়ার পাশাপাশি এলাকার বাসিন্দাদের অভিযোগ, ওয়ার্ড কাউন্সিলর সুমিত মাজি নির্বাচনের আগে অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখন তাকে ফোন করা হলে তিনি ফোন ধরেন না। এলাকায় সমস্যার কথা তাকে জানালো হলে তিনি বলেন ফান্ড নেই। একইসাথে রাস্তায় রাস্তায় আলো দিনের বেলায় জ্বলে। কিন্তু রাতে বন্ধ থাকে। এমন কি কাজের সময় পাশে পাওয়া যায়না স্থানীয় কাউন্সিলারকে। তাই এদিন এলাকার মহিলা ও পুরুষ একত্রিত হয়ে আসানসোল পুরনিগমের সামনে এসে বিক্ষোভ দেখালাম। মেয়রকে সব কথা বললাম।


যদিও, কাউন্সিলার এইসব অভিযোগ মানতে চাননি। পাল্টা তিনি বলেন, রোহিত নুনিয়া এই ওয়ার্ডের কেউ নয়। অথচ নিজের কিছু লোককে তার ওয়ার্ড থেকে ৫৭ নং ওয়ার্ডে এনে দখলদারি করার চেষ্টা করছেন। সব কাজে বাধা দেন। আমাকে যারা জিতিয়েছেন, তারা জানেন, আমি কি করি।
এই বিষয়ে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় বলেন, ৫৭ নং ওয়ার্ডে বেশ কিছু এলাকায় কিছু সমস্যা রয়েছে। যেমন রাস্তা, আলো ও নিকাশি। আগামী দিনে সব কাজ করা হবে। স্থানীয়দের ক্ষোভ ও অভিযোগ রয়েছে স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে। যারা এসেছিলেন, তারা দলেরই। গোটা বিষয় নিয়ে কাউন্সিলরের সাথে কথা বলবো। যদি নিজে করতে পারেন তো ভালো, না হলে বিষয়টি আমি নিজে মেয়র হিসাবে দেখবো।

Leave a Reply