DURGAPUR

অভিষেক বন্দোপাধ্যায় আক্রমণাত্মক, সিবিআই ও ইডির ক্রেডিবিলিটি নিয়ে তুললেন প্রশ্ন, কয়লা মাফিয়া ও বিজেপির যোগসাজশের দাবি

বেঙ্গল মিরর, লাউদোহা ( পান্ডবেশ্বর, পশ্চিম বর্ধমান), রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান জেলায় ” তৃনমুলে নবজোয়ার কর্মসূচি” র দ্বিতীয় দিনে বুধবার ” জনসংযোগ যাত্রা”র এক জনসভা থেকে আক্রমণাত্মক অভিষেক বন্দোপাধ্যায় ( Abhishek Banerjee In Laudoha Public Meeting ) ।
এদিন বিকেলে পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের লাউদোহা ফুটবল ময়দানে হওয়া জনসভা থেকে কয়লার চোরা কারবার ও কয়লা মাফিয়া ইস্যুতে বিজেপিকে কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। একইসঙ্গে তিনি দুই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই ও ইডির ” ক্রেডিবিলিটি ” নিয়েও প্রশ্ন তোলেন। তার প্রশ্ন, ১৫ বছর হয়ে গেলো রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল চুরি। সিবিআই কি করেছে? ঞ্জানেশ্বরী ট্রেন দূর্ঘটনার কি হয়েছে? সারদার টাকস মানুষেরা পেয়েছেন? নারদায় যাকে কাপড়ে মুড়ে টাকা নিতে দেখা গেছে, সে বিজেপির এখন বড় নেতা।


পাশাপাশি তিনি হুঁশিয়ারী দেন যে, কেন্দ্র সরকার বাংলার বিভিন্ন প্রকল্পে ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা টাকা রেখেছে। এই টাকা কারোর পৈত্রিক টাকা নয়। আমার, আপনার অধিকারের টাকা। ১০ লক্ষ মানুষ নিয়ে দিল্লি যাবো। দেখবো বিজেপির কতবড় নেতা আছে আমাকে আটকায়। অভিষেক বলেন, বিজেপি যে কয়লা কেলেঙ্কারির কথা বলে, এই পাণ্ডবেশ্বর এলাকার সবচেয়ে বড় কয়লা মাফিয়া ( কারোর নাম না করে) , আপনারা জানেন তিনি ২০২১ সালের নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। সবচেয়ে বড় কয়লা মাফিয়াকে নিজেদের দলে নিয়ে বিজেপি প্রার্থী করেছিলে। কিন্তু এলাকার মানুষ তাকে প্রাক্তন বিধায়ক বানিয়েছেন। এখন থেকে তিনি আজীবন প্রাক্তন বিধায়কই থাকবেন। তার আরো দাবি যে, ২০২১ সালের নির্বাচনে বিজেপির পরাজয়ের পরে, তিনি বিভিন্ন সূত্রের মাধ্যমে, নেতাদের ধরে ১০০ বার তৃণমূল কংগ্রেসে ফিরে আসার জন্য চেষ্টা করেছিলেন। কিন্তু যে তৃণমূল কংগ্রেস ও জনসাধারণের সঙ্গে বেইমানি করবে, তারজন্য তৃণমূল কংগ্রেসের দরজা চিরতরে বন্ধ হয়ে যাবে। কয়লা মাফিয়াদের সঙ্গে বিজেপি নেতাদের যোগসাজশের অভিযোগ করে অভিষেক বলেন, কয়লা মাফিয়া রাজু ঝাঁ সম্প্রতি মারা গেছেন তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন।


কয়লা মাফিয়া জয়দেব খাঁকে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মন্দির পরিদর্শন করতে দেখা গেছে। কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশীর সঙ্গে তাঁর ছবি প্রকাশিত হয়েছে। অভিষেক বলেন, বড় চোরেরা বিজেপিতে যোগ দেয়। বিজেপি এমন একটি ওয়াশিং মেশিন পার্টি, যেখানে যোগ দেওয়ার পরে তাদের সমস্ত অপরাধ ক্ষমা করা হয়। কালো কাপড় একবার সাদা হয়ে যায়।
এদিন, পাণ্ডবেশ্বর বিধান সভার অন্ডালের হরিপুর দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় পার হবার সময় সাধারণ মানুষেরা ধানক্ষেতে দৌড়াতে শুরু করেন। সেই দেখে হঠাৎ গাড়ি থেকে তিনি নেমে তাদের মধ্যে পৌঁছে যান। এ প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমি তো মাটির মানুষ। মাটি সংস্পর্শে থাকতে চাই।

Leave a Reply