ASANSOL

ধৃত ইসিএলের প্রাক্তন কর্তা ও সিআইএসএফ ইন্সপেক্টরের চারদিনের সিবিআই হেফাজত

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কয়লা পাচার মামলায় গ্রেফতার হওয়া ইসিএলের প্রাক্তন কর্তা সুনীল কুমার ঝাঁ ও সিআইএসএফের ইন্সপেক্টর আনন্দ কুমার সিংয়ের চারদিনের জন্য সিবিআই হেফাজত হলো। আগামী ১৬ মে এই মামলার পরবর্তী শুনানি হবে বলে বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ দেন। সেদিন দুজনকে আবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে। শুক্রবার সকালে এই দুজনকে কলকাতার নিজাম প্যালেস থেকে সিবিআই আধিকারিকরা সরাসরি আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে আনেন। সকাল সাড়ে নটার সময় বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসে শুনানি শুরু হয়। সিবিআইয়ের তরফে দুজনকে চারদিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন করা হয়।

শুনানির শুরুতেই দু’জনের আইনজীবী শেখর কুন্ডু সওয়াল করেন। তিনি বলেন, এরা তদন্তে সহযোগিতা করেছেন। তা সত্বেও তাদের গ্রেফতার করা হলো। তদন্তে সহযোগিতা করেছেন। যা পাওয়া গেছে, তাও এদের গ্রেফতার না হওয়ার আগেই পাওয়া গেছে। তা হলে গ্রেফতার করা কেন? এদিন দুজনের আইনজীবী তাদের জামিনের কোন আবেদন করেননি। আইনজীবী বলেন, চারদিনের বদলে দুদিনের হেফাজত দেওয়া হোক।


এদিন সিবিআইয়ের তরফে এই মামলার কেস ডায়েরি জমা দেওয়া হয় বিচারকের কাছে। তাতে অনেক তথ্য রয়েছে। বিচারক এই মামলার আইও এবং সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমারের কাছে বিস্তারিত জানতে চান।
শেষ পর্যন্ত বিচারক রাজেশ চক্রবর্তী দুজনের জামিন নাকচ করে চারদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন।

Leave a Reply