ASANSOLBengali NewsPOLL 2021

নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতেই তৎপর জেলা প্রশাসন ও পুলিশ তৈরী হলো ৩৬টি ফ্লাইং স্কোয়াড

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৭ ফেব্রুয়ারিঃ রাজ্য বিধানসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতেই তৎপর পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন ও আসানসোল দূর্গাপুর পুলিশ। ইতিমধ্যেই পশ্চিম বর্ধমান জেলায় মডেল কোড অফ কনডাক্ট বা নির্বাচন আচরণ বিধি কার্যকর হয়েছে।


শনিবার জেলাশাসক কার্যালয়ে কমিশন স্বীকৃত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সর্বদলীয় বৈঠক করেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি ও আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন। সেই বৈঠকে রাজনৈতিক দলগুলিকে বলে দেওয়া হয়েছে, তাদেরকে কি কি করতে হবে করোনা বিধি মেনে। কি কি করা যাবে না তাও তাদেরকে বলে দেওয়া হয়েছে।


পরে জেলাশাসক বলেন, জেলার ৯টি বিধানসভার জন্য ৩৬টি ফ্লাইং স্কোয়াড গঠন করা হয়েছে। প্রচার সহ অন্য নির্বাচন সংক্রান্ত কাজে নজরদারির জন্য ২৭টি ভিডিওগ্রাফীর দল করা হয়েছে। আয় ব্যয় দেখার জন্য ৯টি দল তৈরী হয়েছে। জেলাশাসক বলেন, জেলায় ভোট হবে আগামী ২৬ এপ্রিল। তারজন্য বিঞ্জপ্তি জারি বা নোটিফিকেশন হবে আগামী ৩১ মার্চ। ৭ এপ্রিল পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। জমা পড়া মনোনয়ন পত্র স্ক্রুটিনি হবে ৮ এপ্রিল। ১২ এপ্রিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ অফলাইন ও অনলাইন দুই পদ্ধতিতেই হবে।

তবে রাজনৈতিক দলগুলিকে তাদের সভা ও মিছিলের জন্য অনলাইনে নিয়ম মেনে করতে হবে।
জানা গেছে, জেলায় এবারে ৮০ বছরের উর্ধ্বে ভোটারের সংখ্যা ২৩ হাজারের মতো। তারা যদি ভোট দিতে বুথে যেতে না চান, তাহলে তাদের জন্য নির্বাচন কমিশন পোস্টাল ব্যালেটের ব্যবস্থা করবে। শারীরিকভাবে অক্ষম ভোটারও একই সুবিধা পাবেন। তারজন্য ১২/ডি ফর্ম পূরণ করে জমা দিতে হবে।

Leave a Reply