ASANSOL

দুর্যোগের সময় নৌকা নিয়ে নিঃস্বার্থে আসানসোলের মানুষের পাশে দাঁড়ালো মাইথন জলাধারে নৌকা চালকরা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আসানসোলের বিভিন্ন জায়গা এখন জলমগ্ন হয়ে পড়েছে এই পরিস্থিতিতে নিঃস্বার্থে এগিয়ে এলেন মাইথন জলাধারের নৌকা চালকরা।টানা বৃষ্টির জেরে জল ঢুকেছে আসানসোলের মানুষের বাড়িতে,জলমগ্ন হয়েছে রাস্তাঘাট মানুষজন বাড়িতে বন্দি অবস্থায় রয়েছে,ঠিক সেই সময় বিনামূল্যে নিঃস্বার্থে আসানসোলের মানুষের পাশে দাঁড়ালেন মাইথন জলাধারে ১২জন নৌকা চালক।কালীপাথর নৌকা ঘাট থেকে জামসেদ আন সারী,আজিজ আনসারী,ইনতাজ আনসারী,সৈয়দ আনসারী এবং বাথানবাড়ি নৌকা ঘাট থেকে এক রাম আনসারী,কাসেম আনসারী, আতাউল হোসেন,সাহাদাদ আন সারী,টিঙ্কু আনসারী,আশিক আন সারী,রেজাউল আনসারী, কাবির আনসারী সহ মোট ১২জন নৌকা চালকরা এদিন যান।


বৃহস্পতিবার সকালে কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ উৎপল ঘোষাল নৌকা চালকদের গিয়ে আসান সোলের মানুষের অসুবিধার কথা জানান।তার কথা মত ৬টি নৌকা নিয়ে প্রশাসনের সাহায্য করতে বেরিয়ে আসেন নৌকা চালকরা।সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা নৌকা চালিয়ে জলমগ্ন এলাকা থেকে আসানসোল মানুষদের এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যায় তারা।প্রাণ বাঁচায় বহু মানুষের।পরিশ্রম করে তারা খুশি।তাদের বক্তব্য আজ অনেক পূণ্ন করেছে তারা।যেসব জায়গায় রেসকিউ টিম যেতে পারেনি সেই জায়গা থেকে মানুষকে সুরক্ষিত জায়গায় নিয়ে এসেছে তারা।


এই নৌকা চালকরা কেউ রাজ্য সরকারের কর্মীনন,কিন্তু তারা ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের থেকে কোনো অংশে কম নন। কোনো প্রকার প্রশিক্ষণ ছাড়াই তারা বহু কাজ করে দেখিয়েছে। সরকারের উচিত এইসব নৌকা চালকদের প্রশিক্ষণ দিয়ে কাজে লাগানো।এই সামান্য টাকার জন্য পুরো বছর নৌকা চালিয়ে নিজের ও পরিবারের পেট চালান তারা।আজ বর্তমানে তারাই হয়েছে প্রকৃত হিরো।
এই প্রসঙ্গে মাইথনের জলাধারে নৌকা চালক একরাম আনসারী বলেন যে জীবনে আসানসোলের এই দশা কোনো দিনও হয়নি।অধিকাংশ স্থান জলে ডুবে রয়েছে আসানসোলের,প্রচুর মানুষের ঘর বাড়িতে জল ঢুকেছে,মানুষজন প্রচুর সমস্যার মধ্যে রয়েছে।


আজ সকালে আমাদের কাছে কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ উৎপল ঘোষাল আসেন এবং আসানসোলের এই পরিস্থিতির কথা জনান,তার কথা মত আমরা ১২জন নৌকা চালক ৬টি নৌকা নিয়ে পুলিশ প্রশাসনের সাহায্যে গিয়ে নৌকা দ্বারা জলমগ্ন এলাকা গুলিতে গিয়ে প্রচুর পরিবারের জীবন বাঁচায়।আমাদের কাজে আমরাই খুব খুশি হয়েছি।

বাচ্চাদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এলো ,” প্রয়াস চ্যারিটেবল ট্রাস্ট 

Asansol Flood : মলয় ঘটককে নিয়ে ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখলেন মন্ত্রী জাভেদ খান, দিলেন ক্ষতিপূরণের আশ্বাসও 


Durgapuja 2021 হাইকোর্টের নির্দেশ NO ENTRY

Leave a Reply