RANIGANJ-JAMURIA

কিভাবে খুন করা হয়েছিল বিজেপি কর্মীকে, অভিযুক্তকে নিয়ে ঘটনাটির পুনরনির্মাণ করল পুলিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : এবার খুনের ঘটনার কিনারা করে বড়সড় সফলতা পেল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের জামুড়িয়া থানার পুলিশ। ঘটনা প্রসঙ্গে জানা যায় গত ২৯ শে এপ্রিল রাজেন্দ্র সাউ নামের এক বিজেপি কর্মীকে গুলি করে হত্যার ঘটনা ঘটে জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ি এলাকার বোগড়া ও চাঁদার মাঝে শ্মশান কালী মন্দির লাগোয়া ১৯ নম্বর জাতীয় সড়কে। এদিন দুপুর প্রায় ১টা নাগাদ ওই ব্যক্তিকে তার গাড়ির ভিতরে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়। রবিবার দুপুরে সেই ঘটনার পুনরনির্মাণ করল জামুড়িয়া থানার পুলিশ।

এদিন অভিযুক্ত রঘুনাথ কর্মকার কে পুলিশের বিশাল বাহিনী দিয়ে, ঘটনাস্থলে নিয়ে এসে, কিভাবে সেই এই ঘটনাটি সংঘটিত করেছিল, সেই বিষয়টি নাট্য রূপে প্রস্তুত করে, ওই অভিযুক্ত ঘটনাটির পুনরনির্মাণ করে দেখায়, পুলিশ প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে। এদিন দুপুরে পুলিশ প্রশাসন নির্জন রাস্তার সুযোগকে কাজে লাগিয়ে ওই ঘটনাস্থলে অভিযুক্তকে নিয়ে যায় এরপরই যেরূপভাবে স্করপিও গাড়িতে রাজেন্দ্র সাউ একাই গাড়ি চালিয়ে সেখানে পৌঁছেছিল তেমনি এক ব্যক্তিকে স্করপিও গাড়িতে করে সেখানে দাঁড় করিয়ে রাখার পর অভিযুক্ত রঘুনাথকে নিয়ে গিয়ে ঘটনাটি কিভাবে করেছিল তা দেখাতে বললে সে বাইক নিয়ে তার কোমরে গোজা পিস্তল বের করে স্করপিওর কাঁচে টোকা দিয়ে তাকে কোন রুপ কোন ভাবনা-চিন্তার সুযোগ না দিয়ে পয়েন্ট ব্ল্যাক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করার পর তার সঙ্গে থাকা প্রায় পাঁচ লক্ষ টাকা সেখান থেকে হাতিয়ে নিয়ে চম্পট দেয় ওই ব্যক্তি তা এদিন একেবারেই হুবহু তুলে ধরে রঘুনাথ।

উল্লেখ্য এই রঘুনাথ কর্মকার এর আগে রানীগঞ্জে সোনার দোকানে ডাকাতি করতে গিয়ে গুলি করে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় অভিযুক্ত হয়ে সাড়ে চার বছর জেল খাটে। সেখান থেকেই ২০২৩ সালের পহেলা মার্চ সে জামিনে ছাড়া পেয়ে এলাকায় জুয়া খেলানোর কারবার চালাচ্ছিল আসানসোল দক্ষিণের ডামরা এলাকায়। যেখানে এই রঘুনাথ কর্মকারের সাথেই দুটি স্করপিও ও একটি বোলেরো গাড়ির মালিক ও মুদিখানা দোকান চালানো রানীগঞ্জের ৩৩ নম্বর ওয়ার্ডের বিজেপির ওয়ার্ড কনভেনার রাজেন্দ্র সাউ, যে নাকি, প্রবল জুয়া খেলায় আসক্ত ছিল, তার সাথে তার পরিচয় হয় তার। এরপরই কিভাবে সেই ঘটনা কি কারনে সে সংগঠিত করেছিল সে বিষয়টি অবশ্য জানা যাবে পুলিশ প্রশাসনের সাংবাদিক বৈঠকের পরই।

Leave a Reply