AMC POLLASANSOL

Asansol Municipal Election : শান্তিপূর্ণ ভোট, দাবি শাসক দলের, প্রহসন ও লুঠ হয়েছে, দাবি তিন বিরোধীর

রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১২ ফেব্রুয়ারিঃ ( Asansol Municipal Election ) সামান্য কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও, শান্তি পূর্ণ ভোট হয়েছে আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে বলে, শনিবার সন্ধ্যায় সাংবাদিকদের জানালেন তৃনমুল কংগ্রেসের রাজ্য স্তরের নেতা তথা আসানসোল পুরনিগমের দলের আহ্বায়ক ভি শিবদাসন তরফে দাসু।


অন্যদিকে এদিন ভোট শেষের পরে একযোগে তিন বিরোধী দল বিজেপির জেলা সভাপতি দিলীপ দে , কংগ্রেস জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী ও জেলা বামফ্রন্টের আহ্বায়ক তথা সিপিএমের প্রাক্তন সাংসদ বংশগোপাল চৌধুরী বলেন, আসানসোলে ভোটের নামে প্রহসন হয়েছে। শাসক দল পুলিশ ও প্রশাসনকে সঙ্গে নিয়ে বুথ দখল করে ভোট লুঠ করেছে। এখানে গনতন্ত্র ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে ধর্ষণ করা হয়েছে।


তৃনমুল কংগ্রেসের ভি শিবদাসন তরফে দাসু আরো বলেন, বাম জমানায় আরো অশান্তি ও গন্ডগোল হতো। আর ১০৬ ওয়ার্ডের মধ্যে হাতে গোনা কয়েকটি ওয়ার্ডে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। এক জায়গায় গুলি ও আরো এক জায়গায় বোমা চলেছে বলে বিরোধীরা অভিযোগ করেছে। যদি তাও হয়, সেটা কি বিরাট কিছু? তার দাবি, তৃনমুল কংগ্রেস বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে আবার আসানসোল পুরনিগম দখল করবে।

read also : আসাসনসোলে শুন্যে ৮ রাউন্ড গুলি, বুথ দখলের অভিযোগ ঘিরে ইঁট ছোঁড়াছুঁড়ি, ঘটনাস্থলে আইজি, জখম ৪ পুলিশ, গ্রেফতার ৬


( Asansol Municipal Election ) কংগ্রেসের জেলা সভাপতি বলেন, তৃনমুল কংগ্রেস বালি ও কয়লা মাফিয়াদের দিয়ে ভোট করেছে। কংগ্রেসের তরফে মোট ৬২ টি বুথে পুর্ননির্বাচন চেয়ে আসানসোলের এমআরওর কাছে লিখিত আবেদন করা হয়েছে।
বংশগোপাল চৌধুরী বলেন, সবাই দেখেছে এদিন সারাদিন কি হয়েছে আসানসোল পুরনিগম এলাকায়। শুধু রাজ্যের শাসক দল তা দেখতে পায়নি। আমরা ২৮১ টি বুথে পুর্ননির্বাচন চেয়ে আসানসোলের মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসারের কাছে আবেদন করেছি।
বিজেপি জেলা সভাপতি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য নির্বাচন কমিশনের কাছে পুর্ননির্বাচন চেয়ে কি হবে? তা আমরা তা চাইছি না। সারাদিনে তো অনেক অভিযোগ করলাম কি হলো? তৃনমুল কংগ্রেসের জমানায় পুলিশ, প্রশাসন ও কমিশন বলে কিছু নেই। যেখানে আমরা প্রতিরোধ করতে পেরেছি, তার ফলের দিকে তাকিয়ে রয়েছি।

read also : Asansol Live election update : আসানসোলে একটা পর্যন্ত ভোট পড়লো ৪৪ শতাংশ, ৪ জন গ্রেফতার

Leave a Reply