BARABANI-SALANPUR-CHITTARANJAN

ভূমিহীন ৩১টি পরিবার বর্গকে পাট্টা প্রদান

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর পঞ্চায়েত সমিতির উদ্যোগে সালানপুর ব্লকে অনুষ্ঠিত হল ভূমিহীন ৩১টি পরিবার বর্গকে পাট্টা প্রদান কর্মসূচী ।আজকের এই পাট্টা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারাবনি বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায়,সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি,সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,সালানপুর ব্লক আধিকারিক রাজেশ কুমার,যুগ্ম আধিকারিক শ্রেয়া নাগ,জেলাপরিষদ এর কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, জেলাপরিষদ সদস্য কৈলাশপতি মন্ডল, সমাজ সেবী ভোলা সিং ,পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ উৎপল কর,সদস্য কাজল মিশ্র সহ পঞ্চায়েত প্রধানেরা।


এদিন বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায় জানান সালানপুর ব্লক এলাকায় কয়েকশো পরিবার দীর্ঘদিন ধরে ভাড়া বাড়িতে কিংবা অন্যের জায়গায় বসবাস করছিলেন।কিন্তু তাদের জমির কাগজপত্র সঠিকভাবে না থাকায় সরকারি আবাস যোজনা বাড়ি থেকে বঞ্চিত ছিলেন তারা, ফলে সমস্যায় পড়তে হচ্ছিল বসবাসকারী স্থানীয় বাসিন্দারা।আর তাই সালানপুর ব্লকের অধীনে বসবাসকারী প্রায় 31 টি পরিবারকে আজ এই পাট্টা প্রদান করা হল।

পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভূমি দফতর বিএলআরও দফতরে নির্দেশ দিয়েছিলেন যেসকল ভূমিহীন পরিবার রয়েছে তাদেরকে বাংলা আবাস যোজনার মাধম্যে ভূমি বা জমি প্রদান করতে। ইতিমধ্যেই সেই সমস্ত পরিবার গুলিকে চিহ্নিতকরণ করা হয়েগেছে।আর সে মতোই দীর্ঘ কয়েক দশক পর বৃহস্পতিবার সালানপুর ব্লক কার্যালয়ে 31 টি পরিবারের পাট্টা তুলে দেওয়া হল ।

জমির পাট্টা হাতে পাওয়ায় খুশির হাওয়া ওই পরিবার গুলি। দীর্ঘদিন ধরে এই পরিবারগুলোর পাশে থেকে তাদের জন্য লড়াই চালিয়ে গেছেন বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায়। অবশেষে তার উদ্যোগে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় 31 টি পরিবার হাতে পেতে চলেছে জমির পাট্টা স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া ওই পরিবার গুলির ।আছড়া পঞ্চায়েতের এক বাসিন্দা লগনি সরেন বলেন, বিগত ৩০-৩৫ বছর ধরে আমরা সরকারি জায়গায় বসবাস করছি,কিন্তু সমস্ত সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলাম।সুতরাং মমতা বন্দ্যোপাধ্যায় যে উদ্যোগ নিয়েছেন এই উদ্যোগে আমরা আনন্দিত।

Leave a Reply