PANDESWAR-ANDAL

ইসিএলের অফিসে ভাঙচুর ক্ষুব্ধ গ্রামবাসীদের, জল বার করতে গিয়ে ধস অন্ডালের খনি এলাকায়

বেঙ্গল মিরর, অন্ডাল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আবারও পশ্চিম বর্ধমান জেলার আসানসোল রানিগঞ্জ কয়লাখনি এলাকায় ধসের ঘটনা ঘটলো। বুধবার সকালের এই ঘটনায় অন্ডালের মধুসূদনপুর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আবারও মানুষের রাতের ঘুম চলে গেছে। এই ঘটনার প্রতিবাদে এদিন ক্ষুব্ধ গ্রামবাসীরা ভাঙচুর কর ইসিএল ক্যাম্প অফিস।


জানা গেছে, পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জ বিধানসভার অন্ডাল ব্লকের মধুসুদনপুর ৪ নম্বর কোলিয়ারি এলাকায় ধসের ঘটনা ঘটেছে এদিন সকালে। এর ফলে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। জানা গেছে, এদিন সকালে কিছু লোক দোকানে চা খেতে আসেন মদুসুদনপুর ৪ নং কোলিয়ারি এলাকায়। তখন তারা দেখেন একটা বড় গর্ত দিয়ে ধোঁয়া বেরোচ্ছে। খবর পেয়ে স্থানীয় লোকজনেরা সেখানে পৌঁছান তারা দেখে বুঝতে পারেন যে, ধসের কারণে একটি বড় গর্ত তৈরী হয়েছে। সেখান থেকে ধোঁয়া বার হচ্ছে। এর পরে স্থানীয় লোকজনের ভিড় জমে যায়।


ঘটনার খবর পেয়ে তৃণমূল কংগ্রেসের রানিগঞ্জ শহর সভাপতি তথা আসানসোল পুরনিগমের কাউন্সিলর রূপেশ যাদব ঘটনাস্থলে পৌঁছান তিনি গোটা বিষয়টি খতিয়ে দেখেন। স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, যেখানে ধস হয়েছে সেখান থেকে কয়েক মিটার দূরে ইসিএল কতৃপক্ষ বোরিং করে খনির ভেতর থেকে জল বার করার কাজ করছে। সে কারণেই সেখানে ধস হয়েছে।


এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস নেতা ও কাউন্সিলর রূপেশ যাদব বলেন, ইসিএল কতৃপক্ষ কোনও প্রকল্পের জন্য বোরিংয়ের মাধ্যমে জল তোলার কাজ করছে। যার জেরে এলাকায় এমন ঘটনা ঘটেছে। তিনি আরো বলেন, এলাকার বাসিন্দারা চাননা যে জল তোলার কাজ হোক। তারা জল বার করা বন্ধ করতে বলেছেন । আমিও ইসিএল কতৃপক্ষকে তা জানিয়ে দিয়েছি।
ঘটনার খবর পেয়ে অন্ডাল থানার পুলিশ এলাকায় আসে। তবে ইসিএলের কোন আধিকারিক সেখানে আসেননি। ইসিএলের তরফে বলা হয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply