Bengali NewsKULTI-BARAKAR

তদন্ত করতে রাজ্য পুলিশের এসটিএফের দল বরাকরে, ধৃতকে জিজ্ঞাসাবাদ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ সেপ্টেম্বরঃ ঝাড়খণ্ড থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে পাচারের অভিযোগে ধৃত আস মহম্মদ ওরফে বাবলুকে জিজ্ঞাসাবাদ করতে শনিবার আসানসোলের কুলটি থানার বরাকরে এলো রাজ্য পুলিশের এসটিএফ বা স্পেশাল টাস্ক ফোর্স। এই দলে ৫ জন ছিলেন। এদিন বরাকর ফাঁড়িতে রিমান্ডে থাকা আস মহম্মদ ওরফে বাবলুকে জেরা করার পাশাপাশি, যে জায়গা থেকে তাকে অস্ত্র সহ গ্রেফতার করা হয়েছিলো, সেখানেও এসটিএফের দলটি যায় ।


প্রসঙ্গতঃ বৃহস্পতিবার দুপুরে কুলটি থানার বরাকরের বাংলা ঝাড়খণ্ড সীমানা এলাকায় নাকা চেকিংয়ের সময় ২৫ টি ৭ এমএম পিস্তল ও ৪৬ টি ম্যাগাজিন সহ আস মহম্মদকে গ্রেফতার করা হয়েছিলো। ধৃত আস মহম্মদ নিজেকে কুলটি থানার কেন্দুয়া বাজার এলাকার খিলানধাওড়ার বাসিন্দা বলে পুলিশের কাছে দাবি করেছিলো। শুক্রবার পুলিশ ধৃতকে আসানসোল আদালতে পেশ করে ১০ দিনের রিমান্ডের নিয়েছে।


আসানসোল দূর্গাপুর পুলিশের তরফে বলা হয়েছে, ধৃতকে রিমান্ডে নিয়ে আরো জেরা করা হবে। গ্রেফতারের আস মহম্মদকে প্রাথমিক জেরা করে, বেশ কিছু তথ্য মিলেছে। কিন্তু তার কাছ থেকে আরো তথ্য পাওয়া যাবে। পুলিশের দাবি, আন্তঃরাজ্য অস্ত্র কারবারিরা এর পেছনে রয়েছে। যারা মুলতঃ ধৃতকে দিয়ে ঝাড়খণ্ড থেকে বাংলায় পিস্তল সহ অন্যান্য আগ্নেয়াস্ত্র পাচারের কাজ করতো। তাদের কাছ পযর্ন্ত পৌঁছাতে হলে, ধৃতকে জেরা করা দরকার। সে কতদিন ধরে এই কাজ করছে, কোথায় কোথায় সে এখনো পর্যন্ত ঠিক কতগুলো আগ্নেয়াস্ত্র সরবরাহ করেছে, তাও পুলিশ জানার চেষ্টা করছে। ধৃত নিজেকে কুলটি থানা এলাকার বাসিন্দা বললেও, তার কোন প্রমাণ এখনো পাওয়া যায়নি বলে পুলিশের দাবি। পুলিশের দাবি, ধৃতর বাড়ি ঝাড়খন্ডেই।
এসটিএফের তরফে এদিন কোন মন্তব্য করা হয়নি তবে পুলিশ জানায়, সব দিক খতিয়ে দেখে তদন্ত করা হচ্ছে।

আসানসোল বার অ্যাসোসিয়েশনের সভাপতি সহ শতাধিক বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান 


আসানসোলে চারটে ব্রিজ তৈরি করা হবে, বৈঠক করলেন মন্ত্রী মলয় ঘটক

Leave a Reply