ASANSOL

আমাকে বহিরাগত বলার কোনো যুক্তি নেই ঃ শত্রুঘ্ন সিনহা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত / রাজা বন্দোপাধ্যায় : আগামী ১২ ই এপ্রিল আসানসোল লোকসভা উপ-নির্বাচনের বিষয়ে জনগণকে নিজের নিজের মতাদর্শ তুলে ধরে মানুষের মন পাওয়ার জন্য প্রতিটি রাজনৈতিক দলের পক্ষ থেকে সমস্তধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে। শুক্রবার শহরের আসানসোল ক্লাবে তৃণমূল লিগ্যাল সেলের ( TMC LEGAL CELL) পক্ষ থেকে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক, আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা, কাউন্সিলর ও আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি রাজেশ তিওয়ারি, সহ সমস্ত পদাধিকারী এবং সদস্যদের উপস্থিতিতে একটি সভার আয়োজন করা হয়। ওই সভায় পিপি ইনচার্জ স্বরাজ চ্যাটার্জী, দুর্গাপুর বার অ্যাসোসিয়েশনের দেবু সাঁই, আসানসোল বার অ্যাসোসিয়শনের সেক্রেটারি বাণী কুমার মন্ডল, শিশির মুখার্জি ছাড়াও বহু আইনজীবী উপস্থিত ছিলেন।

ওই সময় তার বক্তব্যে মন্ত্রী মলয় ঘটক বলেন, আগামী ১২ এপ্রিল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। যদিও এই নির্বাচনের ফলাফলে কেন্দ্রের ক্ষমতার সমীকরণ বদলাবে না, তবে এই নির্বাচনই ভবিষ্যৎ নির্ধারণ করবে। বিজেপি গত দুবার আসানসোল থেকে জয়লাভ করেছিল। এমন পরিস্থিতিতে, সাধারণ নির্বাচনের ২ বছর আগে যদি আসানসোল থেকে বিজেপিকে হারের মুখে পড়তে হয়, তবে এটি আসন্ন ২০২৪ সালের সাধারণ নির্বাচনের জন্য একটি বড় বিষয় হবে।

আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা সম্পর্কে বলতে গিয়ে মলয় ঘটক বলেন, আমরা সবাই জানি শত্রুঘ্ন সিনহা বলিউডের একজন দুর্দান্ত অভিনেতা ছিলেন, তবে একইসঙ্গে তিনি একজন রাজনীতিবিদ এবং কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রী হিসাবে তার চিহ্ন রেখে গিয়েছেন । পাটনায় শিপিং কলেজ থেকে শুরু করে AIIMS দেশের বিভিন্ন জায়গায় তৈরীর নীতি নির্ধারণে তার ভূমিকা রয়েছে। “নোটবন্দী” থেকে শুরু করে কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতির ক্ষেত্রে বিজেপিতে থাকাকালীনও তিনি তার প্রতিবাদ করে এসেছেন। আর তাই এখন আমাদের সকলের দায়িত্ব শত্রুঘ্ন সিনহাকে এখান থেকে জয়ী করে সংসদে পাঠানো যাতে তিনি এলাকার সমস্যাগুলি এবং উন্নয়নের জন্য প্রয়োজনীয় বিষয়গুলি উচ্চকণ্ঠে সংসদে উত্থাপন করতে পারেন। এরই সঙ্গে তিনি বলেন, আসানসোল থেকে শত্রুঘ্ন সিনহা কে বিজয়ী না করতে পারলে আগামী দিনে শিল্পাঞ্চলের মানুষ বিভিন্ন সমস্যার সম্মুখীন হবেন তা বলাই বাহুল্য।

এদিকে শত্রুঘ্ন সিনহা বলেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যদি বারানসি থেকে লোকসভায় প্রার্থী হিসেবে লড়তে পারেন তাহলে তাকে আসানসোলে নির্বাচনে লড়তে গেলে বহিরাগত বলার কোনো যুক্তি নেই। তিনি নিজেকে ‘সান অফ সয়েল'( Son of Soil) বলেও মন্তব্য করেন। তিনি আইনজীবীদের সমাজের উন্নত শ্রেণীর মানুষ বলে অভিহিত করেন। সেক্ষেত্রে নীতি, আদর্শ জনসমক্ষে তুলে ধরার ক্ষেত্রে তারাই একমাত্র অগ্রণী ভূমিকা পালন করতে পারেন বলে তিনি মনে করেন।

Leave a Reply