ASANSOL

দুর্গাপুর থেকে দিলীপ ঘোষকে প্রার্থী করেছে বিজেপি, অগ্নিমিত্রা পাল টিকিট পেলেন মেদিনীপুরে

আসানসোলে এখনও ঘোষণা হয়নি বিজেপি প্রার্থী

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : দীর্ঘ অপেক্ষার পর অবশেষে বিজেপি বাংলার দ্বিতীয় পর্বের প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে। রবিবার রাতে দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে বাংলার ২০টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। প্রত্যাশিত হিসাবে, তালিকায় লোকসভা প্রার্থীদের নাম রয়েছে তাপস রায় এবং অর্জুন সিং, যারা সম্প্রতি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাদের মধ্যে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামও রয়েছে।কলকাতা উত্তর থেকে তাপসকে প্রার্থী করেছে বিজেপি। ব্যারাকপুর থেকে প্রার্থী করা হয়েছে অর্জুন সিংকে।এর বাইরে বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা নিয়ে যত জল্পনা চলছে, তার মধ্যে একটি জল্পনা ছিল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নিয়েও। বিজেপির প্রথম তালিকায় দিলীপের নাম না থাকায় প্রশ্ন উঠেছে তাঁর পুরনো আসন মেদিনীপুর থেকে প্রার্থী করা হবে কি না। ফলে দিলীপ সমর্থকদের ‘শঙ্কা’ সত্যি হল। দিলীপের পুরনো আসন মেদিনীপুর থেকে আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রা পালকে প্রার্থী করেছে বিজেপি। বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে দিলীপকে।

dilip.ghosh FILE PHOTO
অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে

গতকাল কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এই কমিটি প্রার্থীদের তালিকা সম্পর্কে সিদ্ধান্ত নেয়। তবে রবিবার বাংলা ও অন্যান্য রাজ্যের প্রার্থী তালিকা নিয়ে বিজেপির অন্দরে আলোচনা হয়। রবিবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডাও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন বলে জানা গেছে। এরপর ঘোষণা করা হয় প্রার্থীদের নাম।

বিজেপির এই তালিকায় কারা প্রার্থী? নীচে সম্পূর্ণ তালিকা* –

উত্তর কলকাতা – তাপস রায়* *দক্ষিণ কলকাতা – দেবশ্রী চৌধুরী* *দমদম – শীলভদ্র দত্ত* *ব্যারাকপুর – অর্জুন সিং* *বর্ধমান দুর্গাপুর – দিলীপ ঘোষ* *বর্ধমান পূর্ব – অসীম সরকার* *মেদিনীপুর – অগ্নিমিত্রা পাল* *রায়গঞ্জ – কার্তিক পাল* *শ্রীরামপুর – কবির শঙ্কর বোস* *আরামবাগ – অরূপকান্তি দিগর* *তমলুক – অভিজিৎ গঙ্গোপাধ্যায়* *বসিরহাট- রেখা পাত্র* *বারাসত- স্বপন মজুমদার* *কৃষ্ণনগর – অমৃতা রায়* *জলপাইগুড়ি-জয়ন্ত রায়* *দার্জিলিং – রাজু ভিস্তা* *জঙ্গিপুর-ধনঞ্জয় ঘোষ* *মথুরাপুর-অশোক পুরকাইত* *উলুবেরিয়া – অরুণ উদয় পাল চৌধুরী*

Leave a Reply