DURGAPUR

দূর্গাপুরে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়্যায়, বুধবার পানাগড় শিল্পতালুকে একটি কারখানার শিলান্যাসের পাশাপাশি থাকবেন পুলিশ ডের অনুষ্ঠানে

আবহাওয়া খারাপ সড়কপথে এলেন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর , ৩১ আগষ্টঃ খারাপ আবহাওয়ার সঙ্গে মেঘলা থাকায় হেলিকপ্টারে আসা বাতিল করে মঙ্গলবার বিকেল চারটে নাগাদ কলকাতা সড়কপথে দুর্গাপুর এসে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে এদিন ইস্পাত নগরীতে স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায় সহ অন্যান্যরা। তিনি এদিন দুর্গাপুর সার্কিট হাউসে রাত্রিবাস করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে ।


বুধবার পশ্চিম বর্ধমান জেলার অন্যতম পানাগড় শিল্পতালুকের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তারজন্য পানাগড় শিল্প তালুক সেজে উঠছে। এদিন দুপুর একটার সময় সেখানে ৪০০ কোটি টাকা বিনিয়োগ করা একটি বেসরকারি পলিফ্লিম কারখানার শিলান্যাস করবেন তিনি। মুখ্যমন্ত্রীর এই ঝটিকা সফরের কথা মাথায় রেখে নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে গোটা পানাগড় শিল্পতালুক। সোমবার গোটা ব্যবস্থা খতিয়ে দেখেছিলেন মন্ত্রী মলয় ঘটক ও আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুধীরকুমার নীলাকান্তম। মঙ্গলবার সকাল থেকে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকেরা মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানের প্রস্তুতির তদারকি করেন ।


এদিন সকালে পানাগড় শিল্পতালুকে পরিদর্শন করেন দুর্গাপুর পুর্বের বিধায়ক প্রদীপ মজুমদার। পানাগড় শিল্পতালুকে মুখ্যমন্ত্রী কারখানার শিলান্যাস প্রসঙ্গে বিধায়ক প্রদীপ মজুমদার বলেন, রাজ্যের শিল্পমন্ত্রীও বুধবারের অনুষ্ঠানে থাকতে পারেন। তিনি আরো বলেন, পানাগড় শিল্পতালুকে নতুন শিল্প আনার চেষ্টা চলছে ।
বুধবার পানাগড় শিল্প তালুকের কারখানার শিলান্যাসের পাশাপাশি আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কর্মীদের নিয়ে পুলিশ ডে উদযাপন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকালে এমনটাই জানালেন গলসির বিধায়ক নেপাল ঘোরুই।


বিধায়ক নেপাল ঘোরুই আরো জানিয়েছেন, মুখ্যমন্ত্রী কারখানার মালিকদের নিয়ে একটি বৈঠকও করবেন।
তবে, শাসক দলের বিধায়করা বুধবারের মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান নিয়ে বললেও, জেলা প্রশাসনের তরফে মুখ্যমন্ত্রীর কি কি অনুষ্ঠান আছে, এদিনও সরকারিভাবে কিছু বলা হয়নি। প্রশাসনের তরফে শুধু বলা হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি বেসরকারি কারখানার শিলান্যাস করবেন। প্রশাসন সূত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী ভার্চুয়াল জেলার প্রশাসনিক বৈঠক করতে পারেন। প্রসঙ্গতঃ, মঙ্গলবার বিকালে হেলিকপ্টারে মুখ্যমন্ত্রী দূর্গাপুরে আসবেন বলে ঠিক থাকায়, দূর্গাপুরের ভগৎ সিং স্টেডিয়ামে অস্থায়ী হেলিপ্যাড করা হয়েছিলো। সোমবার তার সেখানে হেলিকপ্টার নামিয়ে মহড়াও করা হয়।

Leave a Reply