ASANSOL

Paschim Bardhaman জেলায় ৫৯ হাজারের গন্ডি পার, ২৪ ঘন্টায় প্রায় তিনগুণ বাড়লো করোনা আক্রান্তর সংখ্যা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ৩০ ডিসেম্বরঃ রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে সাথে পশ্চিম বর্ধমান জেলাতে করোনা আক্রান্তর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। জেলায় মঙ্গলবার ১৮ জনের করোনা ধরা পড়েছিলো।
বুধবার তা বেড়ে ৪৭ হয়েছিলো। কিন্তু বৃহস্পতিবার তা বেড়ে এক ধাক্কায় হয়েছে ১২১ জন। অর্থাৎ গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্তর সংখ্যা প্রায় তিনগুণ বাড়লো। যা নিয়ে যথেষ্টই চিন্তিত জেলা স্বাস্থ্য দপ্তর। এদিকে ইতিমধ্যেই পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্তর সংখ্যা ৫৯ হাজারের গন্ডি পার করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা স্বাস্থ্য দপ্তর যে বুলেটিন দিয়েছে, তাতে দেখা যাচ্ছে জেলার এখনো পর্যন্ত ৫৯,১৪৪ জন আক্রান্ত হয়েছেন। এখনো পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫৮,৪১৪ জন। মারা গেছেন ৩৬৬ জন।

জেলাতে করোনার প্রকোপ


আসানসোল জেলা হাসপাতালে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ২ শিশু, ৪ মহিলা সহ ১১ জন করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। হাসপাতাল সূত্র থেকে জানা যায়, জেলা হাসপাতালে বুধবার ২২ জনের করোনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১১ জনের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তার আগের দিন অর্থাৎ মঙ্গলবার ৬২ জনের করোনা পরীক্ষা হয়। তার মধ্যে ২০ জনের করোনা রিপোর্ট পজিটিভ ধরা পড়ে। জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস বলেন, ২ শিশু সহ ১১ জনকে ভর্তি করে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা শুরু করেছি। দেখা যাচ্ছে গত ৪৮ ঘণ্টায় আক্রান্তদের সংখ্যা বেড়েছে।আমরা বারবার সমস্ত স্তরের মানুষের কাছে আহ্বান জানাচ্ছি আপনারা মাস্ক পড়ুন, দূরত্ব বজায় রাখুন। তিনি বলেন ওমিক্রণ যদি হয় তাহলে সেটা খুব দ্রুত ছড়ায়। এটাওমানুষদের মনে রাখতে হবে ।


অন্যদিকে, চিত্তরঞ্জন রেল হাসপাতলে দুজন স্বাস্থ্য কর্মী সহ সাত জন করোনায় আক্রান্ত হওয়ার কারণে তাদেরকে রেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৬ জন মহিলা। এছাড়াও আরো ২০জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
জেলা হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা বলেন, আসানসোলে পুরভোট আর কদিন পরেই হবে। স্বাভাবিক ভাবেই নির্বাচনী প্রচার শুরু হবে। আমরা সব দলের কাছে অনুরোধ করব আপনারা ন্যূনতম কোভিড বিধি মেনে চলার চেষ্টা করুন। আর সামনে নববর্ষ পালন অনুষ্ঠানে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মিলে যে করেই হোক ভিড় কমানোর চেষ্টা করতে হবে। তা না হলে বড় বিপদ আসবে। একইভাবে দামোদর ও অজয় নদীর ধারে যেসব পিকনিকের জায়গা গুলি আছে সেখানেও অবিলম্বে এ বিষয়ে প্রশাসনিক নজর না দেয়, তাহলে জেলায় আগামী দিনে করোনা ভয়ঙ্কর আকার নেবে।