ASANSOL

Bikash Mishra : শর্তসাপেক্ষে জামিন দিলো সিবিআই আদালত, এখন থাকবেন জেলে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ জুনঃ ( Asansol News Live Today ) শেষ পর্যন্ত গরু পাচার কাণ্ডে ( Cattle Smuggling Case) শর্তসাপেক্ষে জামিন পেল বিকাশ মিশ্র ( Bikash Mishra )। বুধবার আসানসোল সিবিআই স্পেশাল আদালতের ( Asansol CBI Special Court) বিচারক রাজেশ চক্রবর্তী এই রায় দেন। এই মামলায় এদিন ৬০ দিনের হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় তার আইনজীবীর তরফে তার জামিনের আবেদন করা হয়েছিলো। গরমের ছুটি থাকা সত্ত্বেও এদিন বিশেষভাবে এই মামলায় শুনানি হয়। আদালত বিকাশ মিশ্রকে গরু পাচার মামলা ( আরসি ১৯) জামিন দিলেও কয়লা কাণ্ডের ( আরসি ২০) জন্য তিনি এখন জেলে থাকবেন। কারণ সেই মামলায় জামিন পাননি। জানা গেছে, আগামী ১৭ জুন কয়লা পাচার মামলায় আসানসোল সিবিআই আদালতে পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।


বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টরাজ এদিন বলেন, গরু পাচার মামলায় ৬০ দিন পার হয়ে যাওয়ায় আমরা জামিনের আবেদন করেছিলাম। সেই আবেদনে সাড়া দিয়ে বিচারক জামিন দেন। তবে তার জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে। বিকাশ মিশ্র কলকাতা পুলিশ জেলার বাইরে যেতে পারবেন না, পাশাপাশি সপ্তাহে একদিন গরু পাচার কান্ডে তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যের সঙ্গে কলকাতার নিজাম প্যালেসে দেখা করতে হবে। এছাড়াও কুড়ি হাজার টাকা বন্ডে তাকে জামিন দেওয়া হয়েছে। সোমনাথবাবু আরো বলেন, আগামী ১৭ জুন কয়লা পাচার মামলার শুনানির দিন ধার্য রয়েছে সিবিআই আদালতে।


জানা গেছে, এদিন সিবিআইয়ের আইনজীবী তার জামিনের দেওয়ার বিরোধিতা করেছিলেন। কিন্তু বিচারক তাতে গুরুত্ব দেননি।
প্রসঙ্গতঃ, গরু পাচার মামলায় ( আরসি ১৯) ও কয়লা পাচার মামলায় ( আরসি ২০) সিবিআই বিকাশ মিশ্রকে হেফাজতে নিয়ে জেরাও করেছে।
সিবিআইয়ের পক্ষ থেকে আদালতে জানানো হয় যে, এই বিকাশ মিশ্রর মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে ধাপে ধাপে এক হাজার কোটি টাকা লেনদেন হয়েছে। তার প্রমান রয়েছে। একইসঙ্গে তাকে হেফাজতে নিয়ে জেরা করে অনেক প্রভাবশালী লোকের নাম পাওয়া গেছে। তাদের যোগসাজশের তথ্য জোগাড় করা হচ্ছে।
উল্লেখ্য, এখন কলকাতার প্রেসিডেন্সি জেলে রয়েছে বিকাশ মিশ্র।

Leave a Reply