ASANSOL

আসানসোল পুরনিগমের তরফে করা হলো সতর্ক, কারখানার আবর্জনা ও প্লাস্টিক আগুনে পুড়িয়ে দূষণ ছড়ানোর অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল উত্তর থানার ধাদকার রিলায়েন্স মার্কেটের পাশে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার একটি জায়গায় নোংরা, আবর্জনা ও প্লাস্টিক ফেলে আগুন লাগিয়ে দূষণ ছড়ানোর অভিযোগ উঠলো। দীর্ঘদিন ধরে এই কাজ করে আসছিলেন আসানসোলের রেলপার এলাকার বেশ কয়েকটি বেসরকারি কারখানার মালিকরা বলে অভিযোগ।


স্থানীয় এলাকার মানুষেরা গোটা বিষয়টি জানান আসানসোল পুরনিগমের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর শ্রাবণী মন্ডলকে। বাসিন্দাদের কথা স্থানীয় কাউন্সিলর শ্রাবণী মন্ডল আসানসোল পুরনিগম কতৃপক্ষকে জানান। সেই মতো মঙ্গলবার আসানসোল পুরনিগমের সাফাই বিভাগের একটি টিম এলাকায় আসে। টিমে ছিলেন এসএই সৌরিন্দ্র ঘোষ ও এসআই সুশান্ত কুমার শ্যাম। তারা দেখেন এলাকায় আবর্জনা ও প্লাস্টিক ফেলে আগুন জ্বালানো হচ্ছে। সঙ্গে সঙ্গে আসানসোল দমকল বিভাগের একটি ইঞ্জিন ডেকে পাঠানো হয়। দমকল বাহিনীর কর্মীরা আগুন নিভিয়ে ফেলেন।


পাশাপাশি যারা এই আগুন জ্বালিয়ে এলাকায় দূষণ ছড়াচ্ছিল তাদেরকে আসানসোল পুরনিগমের আধিকারিকরা ডেকে পাঠিয়ে সতর্ক করে বলা হয় যে, এইভাবে যেন আবর্জনা ও প্লাস্টিক ফেলে তাতে আগুন ধরিয়ে এলাকায় দূষণ ছড়ানো না হয়। এরপরেও যদি এই ধরনের কাজ করা হয়, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলা হয়েছে।
পুরনিগম সূত্রে জানা গেছে, গোটা বিষয়টিতে নজরদারি করার জন্য এলাকায় সিসি ক্যামেরা লাগানো হবে। পাশাপাশি যে জায়গাটিতে এই কাজ করা হচ্ছে, তারজন্য আড্ডাকে আসানসোল পুরনিগমের তরফে চিঠি দেওয়া হবে। যাতে তারা ঐ জায়গা নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়।

Leave a Reply