ASANSOL

আসানসোলের ধেমোমেনে ২৮ লক্ষ টাকা ব্যয়ে যজ্ঞশালা নির্মাণ,  ভিত্তি প্রস্তর স্থাপনে মেয়র

বেঙ্গল মিরর,কুলটি, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: আসানসোল  পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় আসানসোলের ৫৮ নম্বর ওয়ার্ডের ধেমোমেন এলাকায় গত কয়েক বছর ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকা যজ্ঞশালার সম্পূর্ণ নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন। এই উপলক্ষে বুধবার এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। মেয়র বিধান উপাধ্যায়ের কথায় তিনি এলাকায় কয়েক মাস আগে রক্তদান শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঐদিন এলাকার বাসিন্দা ও তৃণমূল কাউন্সিলর সঞ্জয় নুনিয়া সহ অনেকেই তাকে এখানে জরাজীর্ণ যজ্ঞশালা দেখিয়েছিলেন। পাশাপাশি তারা যজ্ঞশালা নতুন করে নির্মাণের দাবি জানিয়েছিলেন। মেয়র সঞ্জয় নুনিয়ার উপস্থিত  এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করে বলেছিলেন, আমরা যত দ্রুত সম্ভব যজ্ঞশালাটির  নির্মাণের ব্যবস্থা করব।

মেয়র কাউন্সিলর সঞ্জয় নুনিয়াকে যজ্ঞশালা নির্মাণের জন্য একটি আবেদন পুরনিগমে জমা দেওয়ার জন্য বলেছিলেন।
এরপরে মেয়র বিধান উপাধ্যায় সেই আবেদনটি গুরুত্ব সহকারে বিবেচনা করে যজ্ঞশালাটি  নির্মাণের টাকা বরাদ্দ করেন। যার পরিমাণ ছিল প্রায় ২৮ লক্ষ টাকা। এদিন যজ্ঞশালার  ভিত্তিপ্রস্তর স্থাপন করে মেয়র বিধান উপাধ্যায় বলেন,  এই কাজের জন্য নিজেকে গর্বিতও মনে করেছি। এলাকার বাসিন্দা ও কাউন্সিলার গোটা বিষয়টি দেখবেন।  অনুষ্ঠানে উপস্থিত তৃণমূল নেতা রোহিত নুনিয়া বলেন, কেবল আমি নই এলাকার সমস্ত মানুষ এর নির্মাণ কাজ শুরু হওয়ায় খুশি। বহু বছর ধরে এলাকায় যজ্ঞশালাটি জরাজীর্ণ অবস্থায় পড়ে ছিল। যজ্ঞশালার কমিটির কাছে যজ্ঞশালা নির্মাণ কাজ শেষ করার জন্য পর্যাপ্ত টাকা ছিল না। এমন পরিস্থিতিতে একটিই রাস্তা ছিলো মেয়র বিধান উপাধ্যায়কে বিষয়টি জানানো। কাউন্সিলর সঞ্জয় নুনিয়া যজ্ঞশালার অবস্থা তার নজরে এনেছিলেন।

মেয়র বিধান উপাধ্যায় যজ্ঞশালার সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এর জন্য শুধু তিনিই নন, এলাকার বাসিন্দারা মেয়র বিধান উপাধ্যায়ের পাশাপাশি তৃণমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ। এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন  কাউন্সিলর সঞ্জয় নুনিয়া, বোরো চেয়ারম্যান শিবানন্দ বাউরি , বিনোদ শাহ , ক্লাব সেক্রেটারি ধরমবীর নুনিয়া, ক্লাবের সহ-সভাপতি সঞ্জয় নুনিয়া, মনোজ প্রসাদ, সুনীল চন্দ্র ভারতী, তৃণমূল সংখ্যালঘু ইউনিয়নের নেতা মহঃ খুরশীদ আলম, মহিলা নেত্রী অনিতা সিং, জয়শ্রী বাউরি, পুষ্প বাউরি

Leave a Reply