ASANSOL

আসানসোল নর্থ পয়েন্ট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : মঙ্গলবার
আসানসোল নর্থ পয়েন্ট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় আসানসোল জেলা হাসপাতালের পার্শ্ববর্তী রামসায়র ময়দানে। জাতীয় সংগীতের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। পরবর্তীতে বিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা মার্চ পাস্ট করে অতিথিদের অভিবাদন জানায়। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে স্বামী সৌমাত্মানন্দজি মহারাজ বলেন, শিশুদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করা খুবই জরুরি। খেলাধুলা শারীরিক ও মানসিক অবস্থা ভালো রাখে। বিবৃতিতে তিনি সকল শিশুরা যেন তাদের ভবিষ্যৎ জীবনে সফল হয় এবং তাদের পিতামাতার কাছে দেশের সুনাম নিয়ে আসে তার প্রার্থনা করেন। এই উপলক্ষে, স্কুলের ডাইরেক্টর শচীন রায় বলেন যে আজকের অনুষ্ঠানে আসানসোল রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী সৌমাত্মানন্দজি মহারাজের উপস্থিতি তাকে দেয়। তিনি বলেন, আসানসোল নর্থ পয়েন্ট স্কুল সবসময় শিশুদের সার্বিক বিকাশের জন্য সচেষ্ট।



এ কারণেই পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকেও সমান গুরুত্ব দেওয়া হয়। তিনি বলেন, স্কুলের শিশু ও শিক্ষকরা কয়েক মাস ধরে এই প্রতিযোগিতার প্রস্তুতি নিচ্ছিলেন। স্কুলের শিক্ষার্থীরা যেভাবে বিভিন্ন ক্ষেত্রে তাদের পারদর্শিতা প্রদর্শন করেছে তা প্রশংসনীয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়ের প্রায় ৮০০ শিক্ষার্থী বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা ২২ টি ইভেন্ট এবং ১১টি ড্রিলসে অংশগ্রহণ করে।



ওইসময় শিশুদের উদ্দীপনা লক্ষ্য করা যায়। শিশুদের
পাশাপাশি বিপুল সংখ্যক অভিভাবকও সেখানে উপস্থিত ছিলেন। সকলেই শিশুদের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন এবং বর্ণাঢ্য মহড়া উপভোগ করেন। এই অনুষ্ঠানে কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, বিসি কলেজের অধ্যক্ষ ডঃ ফাল্গুনী মুখোপাধ্যায়, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের এমএমআইসি গুরুদাস চ্যাটার্জি, কাউন্সিলর উদয় রায়, স্কুলের ডাইরেক্টর গৌরব রায়, প্রধান শিক্ষিকা মিতা রায়, ভাইস প্রিন্সিপাল রাজেশ সাও সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply