ASANSOL

আসানসোল জেলা আদালতে সাজা ঘোষণা, নাবালিকার শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে দোষী সাব্যস্ত

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ প্রতিবেশী ১৩ বছরের এক নাবালিকার শ্লীলতাহানি করার চেষ্টার অভিযোগ অভিযুক্ত ব্যক্তি দোষী সাব্যস্ত হলেন। ২ বছরের সামান্য বেশি সময় ধরে চলে এই মামলা। সব শেষে আসানসোল দক্ষিণ থানার ছাতাপাথরের বাসিন্দা ছটু তরফে সাগর মাহাতো নামে ঐ ব্যক্তির ১ বছরের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানার নির্দেশ মঙ্গলবার দিলেন আসানসোলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শরণ্যা সেনপ্রসাদ। জরিমানা অনাদায়ে দোষী সাব্যস্তকে আরো ২ মাস কারাদণ্ড ভোগ করতে হবে বলে বিচারক এদিন তার নির্দেশে বলেছেন।


আসানসোল জেলা আদালতে হওয়া এই মামলার সরকারি আইনজীবী বা পিপি তাপস উকিল বলেন, ২০২১ সালের ১৭ জানুয়ারি এই ঘটনা ঘটেছিলো আসানসোল দক্ষিণ থানার ছাতাপাথর এলাকায়। ঐ এলাকার বাসিন্দা ছটু ওরফে সাগর মাহাতো ঐদিন পেয়ারা দেওয়ার নাম করে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে প্রতিবেশী ১৩ বছরের এক নাবালিকার শ্লীলতাহানি করে। পরে বাড়ির লোকেরা তা জানতে পারেন। নাবালিকার মা গোটা ঘটনার কথা জানিয়ে আসানসোল দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগ পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ সাগর মাহাতোকে গ্রেফতার করে। ধৃতর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ,৫১১ ও পকসো আইনের ৮ /১৮ নং ধারা মামলা দায়ের হয়। ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পরে এই মামলায় গত ২৮ এপ্রিল বিচারক দোষী সাব্যস্ত করেছিলেন। মঙ্গলবার বিচারক রায় দিয়ে দোষী সাব্যস্ত ব্যক্তির ১ বছরের কারাদণ্ড, ২০০০ টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে আরো দু’মাস অতিরিক্ত কারাদণ্ড ভোগ করার নির্দেশ দেন বলে সরকারি আইনজীবী জানিয়েছেন।

Leave a Reply