ASANSOL

শহরের হোটেলে আগুন, আতঙ্ক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol news in Bengali ) আসানসোল দক্ষিণ থানার উষাগ্রামে জিটি রোডে একটি হোটেলে ছুটির দিন রবিবার সাতসকালে আগুন লাগে। হোটেলের চারতলার একটি রুমে আচমকাই এই আগুন লাগার ঘটনাটি ঘটে। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। আসানসোল দমকল বিভাগের একটি ইঞ্জিন নিয়ে হোটেলে ছুটে আসেন দমকলকর্মীরা। দ্রুততার সঙ্গে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের ঘটনা থেকে হোটেলটিকে বাঁচানো গেছে।


জানা গেছে, এদিন সকালে আসানসোল শহরের উষাগ্রামের জিটি রোডের ঐ হোটেলের চারতলার একটি রুম থেকে হঠাৎই ধোঁয়া বার হতে থাকে । কিছুক্ষণের মধ্যেই আগুন লেগে যায়। হোটেলের চারতলার একটি রুমে আগুনের ঘটনায় হোটেলে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা বাইরে বেরিয়ে এসে দৌড়াদৌড়ি শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন আসানসোল পুরনিগমের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর রণবীর সিং ওরফে জিতু সহ অন্যান্যরা।


আগুনের এই ঘটনায় বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কোন হতাহতেরও খবর নেই। শুধুমাত্র হোটেলের যে রুমটিতে আগুন লেগেছিলো সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। যে রুমে এই আগুনের আগুন লাগে তার মধ্যে একজন ছিলেন। তিনি গোটা বিষয়টি বুঝতে পেরে, বাইরে চলে আসায়, তার কিছু হয়নি। হোটেলের কয়েকটি রুমে বেশ কয়েকজন ঘুমোচ্ছিলেন। তারা আগুন লাগার মুহুর্তেই তাদের জিনিসপত্র ঘরের মধ্যে ফেলে রেখে দৌড়ে সিঁড়ি দিয়ে নেমে বাইরে চলে আসেন। দমকলের একটি ইঞ্জিন এনে দমকলকর্মীরা বেশ কিছুক্ষুনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। যদিও দমকলকর্মীরা আসার আগে থেকেই হোটেলের কর্মীরা হোটেলের অগ্নিনিবারক যন্ত্র দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছিলেন ।


এই আগুন লাগার ঘটনা প্রসঙ্গে হোটেল মালিক অমরজিৎ সিং ভারারা বলেন, আগুনে কোন প্রাণহানি ও বড় কোন ক্ষয়ক্ষতি হয়নি। শুধুমাত্র একটি হোটেলের একটি রুমের ক্ষতি হয়েছে। আগুন লাগার কারণ নিয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। দমকল বিভাগ তদন্ত করে দেখছে।
অন্যদিকে, দমকল বিভাগের তরফে বলা হয়েছে, প্রাথমিক ভাবে মনে হচ্ছে শট সার্কিটের কারণে এই ঘটনা ঘটে থাকতে পারে। তদন্ত করা হচ্ছে।

Leave a Reply