RANIGANJ-JAMURIA

পঞ্চায়েত নির্বাচনে প্রার্থীর নাম জোর করে প্রত্যাহার করানোর অভিযোগ, পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাল সিপিআইএম

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : এবার পঞ্চায়েত নির্বাচনের প্রার্থীর নাম জোর করে প্রত্যাহার করা হয়েছে এমনই এক চাঞ্চল্যকর অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাল সিপিআইএম। সোমবার রানীগঞ্জ পঞ্চায়েত এলাকায় সিপিআইএমের এক প্রার্থী রাজু কেওড়া কে জোর করে মোটর বাইকে করে তুলে নিয়ে গিয়ে, প্রার্থী তালিকা থেকে নাম তুলে নেওয়ার জন্য তৃণমূল তাকে তুলে নিয়ে গিয়ে বিডিও অফিসে নাম প্রত্যাহার করিয়েছে সোমবার এমনই অভিযোগের প্রেক্ষিতে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল রানীগঞ্জের সমষ্টি উন্নয়ন দপ্তরে।

ঘটনা প্রসঙ্গে জানা যায় এদিন রানীগঞ্জের এগারা গ্রাম পঞ্চায়েতের সিপিআইএমের প্রার্থী রাজু কেওড়া কে নানাভাবে হুমকি দিয়ে তার প্রার্থী তালিকা থেকে নাম তুলে নেওয়ার জন্য চাপ দিয়ে, রীতিমতো ওই প্রার্থীকে সমষ্টি উন্নয়ন দপ্তরে নিয়ে গিয়ে, সেখানে তার প্রার্থী তালিকা থেকে নাম প্রত্যাহার করা হয় বলেই অভিযোগ। এই ঘটনার প্রেক্ষিতে সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সিপিএমের কর্মী সমর্থকরা বিক্ষোভ মিছিল করে, বল্লভপুর ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পরে বল্লভপুর ফাঁড়ির আইসি কে একটি ডেপুটেশন দেয় তারা।

যদিও এ বিষয়ে তৃণমূল নেতৃত্ব তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। তারা এদিন দাবি করে ওই প্রার্থী স্বেচ্ছায় স্বইচ্ছায় নিজের নাম প্রার্থী তালিকা থেকে প্রত্যাহার করেছে। এর জন্য তাকে কোনভাবেই চাপ দেওয়া হয়নি বলেই দাবি করেন তৃণমূল নেতৃত্ব।

Leave a Reply