RANIGANJ-JAMURIA

প্রধান শিক্ষকের বদলি রুখে দিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল পড়ুয়া ও অভিভাবকরা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুরিয়া : দীর্ঘদিন স্কুলে শিক্ষকতা করা প্রধান শিক্ষকের হঠাৎ বদলির নির্দেশ আশায়, সেই বদলি রুখে দিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল স্কুল পড়ুয়া অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের দাবি এই স্কুলে দীর্ঘ প্রায় 14 বছর ধরে পড়ুয়াদের সুন্দর হবে পঠন-পাঠন করিয়ে সুশিক্ষিত করে তুলেছিলেন তিনি স্কুলে বিভিন্ন পরিকাঠামো উন্নয়নে তার বিশেষ অবদান রয়েছে এছাড়াও কোন স্কুলের ছাত্রদের উচ্চশিক্ষার ক্ষেত্রে এই স্কুল থেকে পঠন-পাঠন করে অন্যত্র নামি স্কুলে পড়তে গিয়ে সে স্কুলে পড়ার সুযোগ পেয়েছেন এখানের বহু ছাত্র।

সেই সকল বিষয় লক্ষ্য করেই সকলের প্রিয় হয়ে ওঠেন দীর্ঘ 14 বছরের শিক্ষকতা করা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজিব রায় কে এই স্কুল ছাড়া করে অন্য স্কুলে প্রধান শিক্ষক করা যাবে না বলে দাবি তুলে পথ অবরোধের সামিল হয় সকলে। ওই ভারপ্রাপ্ত শিক্ষক এ সকল বিষয়ের লক্ষ্য করে ক্রমশই ভাবুক হয়ে ওঠেন। তিনি এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ একমাত্র স্কুল ইন্সপেক্টর বা সেই পর্যায়ের কোন সদস্য নিতে পারবে বলেই জানান। বৃহস্পতিবার এই বিষয়টি লক্ষ্য করা যায় জামুরিয়া অঞ্চলের মিঠাপুর এলাকায়।

মিঠাপুরে অবস্থিত ফ্রী প্রাইমারি স্কুলে দীর্ঘ প্রায় 14 বছর ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করে আসছেন রাজিব রায়, ইদানিং সেই স্কুলে ঐ শিক্ষককে অন্যত্র প্রধান শিক্ষক হিসেবে বদলি করায়। সেখানেই এক প্রধান শিক্ষক কে নিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে মতোই এইখানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজিব রায় কে অন্যত্র বদলির নির্দেশ আসে। যা জানতে পেরেই এই বিক্ষোভে ফেটে পড়েন ছাত্র-ছাত্রী অভিভাবক ও এলাকাবাসী। পরে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি।

Leave a Reply