BARABANI-SALANPUR-CHITTARANJAN

ডাবর কয়লা খনির কাজ বন্ধ করে শ্রমিকদের বিক্ষোভ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-ই.সি.এলের খনির উৎপাদন ও পরিবহন সহ দপ্তরের সমস্ত কাজ বন্ধ করে বিক্ষোভ তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির।
বিক্ষোভকারিদের অভিযোগ, সময় মত খনি শ্রমিকদের মাসিক বেতন না হওয়া এবং শ্রমিকদের প্রোমোশন না দেওয়া,প্রতিমাসে ইনকাম ট্যাক্স না কেটে হঠাৎ করে এক মাসেই সমস্ত ট্যাক্স কেটে নেওয়ার ফলে বিপাকে পড়তে হচ্ছে খনির শ্রমিকদের।

ফলে দেখা যাচ্ছে কোন এক মাসে এসে শ্রমিকদের মাইনের টাকায় ট্যাক্স বা অন্যান্য বাবদ কেটে নেওয়া হচ্ছে।শ্রমিকরা হাতে পাচ্ছেন কেউ মাত্র দশ হাজার,কেউ মাত্র বিশ হাজার কেউ আবার তিরিশ হাজার।ফলে পরিবার চালানোর ক্ষেত্রে ওই সময় গুলিতে সমস্যায় পড়তে হচ্ছে খনি কর্মীদের। কর্তৃপক্ষের এই সিস্টেম বদলের দাবিতে এদিন ইসিএলের সালানপুর এরিয়া ডাবর খনির সমস্ত কাজ বন্ধ রেখে বিক্ষোভে নামেন তৃণমূলের শ্রমিক সংগঠনের পতাকা তলে খনি শ্রমিকরা।

এদিন বিক্ষোভে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা দিনেশলাল শ্রীবাস্তব।তিনি এদিন শ্রমিকদের নিয়ে তাদের সমস্যা গুলি নিয়ে ডাবর কলিয়ারীর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন।সেখানে তাদের সমস্যা গুলি তুলে ধরেন।সব দাবি শুনার পরে কর্তৃপক্ষ আশ্বাসদেন তাদের সমস্যা গুলি উচ্চতম আধিকারিক দের জানিয়ে সমাধান করা হবে।আর এই আশ্বাসের পর বিক্ষোভ তুলে নেওয়া হয়।

Leave a Reply