RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের গান্ধী স্মৃতি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছবি দে স্বমহিমায় নিজের পদে যোগ দিলেন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ 🙁 Asansol Raniganj News ) প্রধান শিক্ষিকা পদ থেকে পদচ্যুতির পর এবার শেষমেষ আদালতের নির্দেশিকা পেয়ে স্বমহিমায় নিজের পদে যোগ দিলেন গান্ধী মেমোরিয়াল গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা। ঘটনা প্রসঙ্গে জানা যায় গান্ধী মেমোরিয়াল স্কুলের বাংলা বিভাগের শিক্ষিকা অপর্ণা মুন্সি, জেনারেল ট্রান্সফারের আবেদন জানান,সেই জেনারেল ট্রান্সফারের নো অবজেকশন সার্টিফিকেট প্রদান না করায় তিনি মহামান্য আদালতের দ্বারস্থ হন 2018 সালের জুন, জুলাই মাসে। এমতাবস্থায় 2021 সালের জুলাই মাসে কেশ চলাকালীন সময়ে তিনি সাধারণ বদলির নির্দেশ পান, মধ্যশিক্ষা পর্ষদ এর পক্ষ থেকে। নিয়ম মোতাবেক বিচারাধীন অবস্থায় শিক্ষা দপ্তরের নিয়ম অনুসারে কেউ ট্রানস্ফার পেয়ে স্থানান্তরের অধিকার পেতে পারে না।

আর এই বিষয়ের প্রেক্ষিতে অপর্ণা মুন্সির তার করা বিচারাধীন মামলা তুলে নেওয়ার জন্য মহামান্য আদালতের দ্বারস্থ হলে , মহামান্য বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাকে রিলিজ করার আদেশ দেন, সেখানেই প্রধান শিক্ষিকা ছবি দে কে পদচ্যুতি ঘটিয়ে জরিমানার নির্দেশ দেন। এ বিষয়ের প্রেক্ষিতে প্রধান শিক্ষিকা ছবি দে উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চে আবেদন জানালে তার প্রেক্ষিতে 2022 সালের 20 মে মাননীয়া বিচারপতি হরিশ টনডন, ও রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ প্রধান শিক্ষিকাকে তার পূর্ব অবস্থায় রেখে তার ওপর ধার্য করা সমস্ত শাস্তি খারিজ করেন।

এক্ষেত্রে মহামান্য বিচারপতি দয় সুপ্রিম কোর্টের বিভিন্ন রায় তুলে ধরে আইন, আইন মোতাবিক চলবে এই বিষয়টি স্পষ্ট করেন। শুক্রবারে এই নির্দেশিকা পাওয়ার পর রানীগঞ্জের গান্ধী স্মৃতি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছবি দে স্বমহিমায় নিজের পদে যোগ দিলেন স্কুলে। উল্লেখ্য এ বিষয়ের প্রেক্ষিতে দীর্ঘ একটা লড়াই ও অসম্মানের মধ্যে দিয়ে দিন গুজরান করতে হয়েছে ছবিতে ও তার পরিবারের সদস্যদের সেই বিষয়গুলিকে লক্ষ্য করে তার সহযোগিতায় বিশেষভাবে এগিয়ে এসেছেন তার স্বামী রানীগঞ্জ সিয়ারসোল রাজ হাই স্কুলের শিক্ষক অদ্বৈত কনার, তিনি এ দিন জানান বিচার বিভাগের প্রতি আমাদের অগাধ আস্থা রয়েছে আর সেই বিষয়টি এবার প্রতিফলিত হলো, মাননীয় বিচারক রায়দান এরপরই সত্য আরেকবার উজাগর হলো।

Leave a Reply