ASANSOL

আসানসোল শিল্পাঞ্চলে সাড়ম্বরে পালিত, ভাইফোঁটা নিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ সারা বছর ধরে প্রতিদিন রাজনৈতিক কর্মকাণ্ড ও প্রশাসনের কাজ নিয়ে ব্যস্ততা। তবুও তার মধ্যে বুধবার ভাইফোঁটা বা ভ্রাতৃদ্বিতীয়ার দিনটি একবারে সকাল থেকে নিজেদের মতো করে পালন করলেন শাসক দল তৃনমুল কংগ্রেস ও বিরোধী দল বিজেপির নেতারা।
এদিন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক ছিলেন আসানসোলের চেলিডাঙ্গার বাড়িতে। মন্ত্রী মলয় ঘটক এদিন তার তিন বোনের কাছ ভাইফোঁটা নেন।রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের সঙ্গে ছিলেন তার দুই দাদা ও ভাই আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও অরুন ঘটক। তারাও এদিন ভাইফোঁটা নেন তাদের তিন বোন প্রণতি বন্দোপাধ্যায়, স্বাতী মুখোপাধ্যায় ও মুনমুন চক্রবর্তীর কাছ থেকে। বছরভর রাজনীতির কাজে ব্যস্ত থাকলেও ভাইফোঁটার দিন বোনেদের কাছে আসেন মন্ত্রী মলয় ঘটক। স্বাভাবিক ভাবেই এমন একটা দিনের আনন্দ নিয়ে খুশি সবাই।


অন্যদিকে, ভাইফোঁটার দিনটা আদিবাসী যুবকদেরকে ফোঁটা দিয়ে শুরু করলেন আসানসোল দক্ষিণ বিধান সভারা বিজেপি বিধায়ক তথা বিজেপির রাজ্য নেত্রী অগ্নিমিত্রা পাল। এদিন সাতসকালেই নিজের আসানসোল দক্ষিণ বিধানসভার অন্তর্গত পেটো শালবনির আদিবাসী পাড়াতে গিয়ে স্থানীয় যুবকদের ভাইফোঁটা দিলেন তিনি। পাশাপাশি ছোটদের জন্য বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয় । পাশাপাশি আদিবাসী মহিলাদের সাথে নাচের তালে পা মেলান তিনি। এদিন বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন ভাতৃদ্বিতীয়ার দিনে এই পাড়ায় এসে ভাইফোঁটা দিতে পেরে ভালো লাগছে।


এছাড়াও আসানসোলের জিটি রোডের এভলিং লজে বিধায়ক কার্যালয়ে বিজেপি কার্যকর্তাদের নিয়ে ভাইফোঁটার আয়োজন করেছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পাল আগত কার্যকর্তাদের একে একে ভাইফোটা দেন। সাথে মিষ্টিমুখ করানো হয় তাদেরকে। পাশাপাশি বিধায়ক কার্যালয়ে এদিন মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়েছে বলে জানান বিধায়ক অগ্নিমিত্রা পাল।
এদিকে, এদিন পান্ডবেশ্বরে ভাইফোঁটা নেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি।

Leave a Reply