West Bengal

Fake IPS Officer, চালক এবং নিরাপত্তারক্ষী গ্রেপ্তার, নীলবাতি লাগিয়ে ঘুরতেন অভিযুক্ত

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : কলকাতা শহরে ভুয়ো আইএএসের পর এবার গ্রেপ্তার করা হল ভুয়ো আইপিএস অফিসার। গ্রেপ্তার হওয়া ভুয়া আইপিএস আধিকারিকের নাম রাজর্ষি ভট্টাচার্য। পুলিশ সূত্র জানায়, ভুয়ো আইপিএস গাড়িতে নীল বাতি নিয়ে ঘুরে বেড়াতো। রাজর্ষির গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকেও গ্রেপ্তার করা হয়েছে।

Fake IPS Officer

পুলিশ সূত্রের দাবি, রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই নিজেকে আইপিএস অফিসার হিসাবে পরিচয় দিতেন। তিনি গাড়িতে নীল আলো লাগিয়ে যাতায়াত করতেন। তিনি তার আত্মীয়স্বজন এবং নিকটতম লোকদের বলতেন যে তিনি একটি বিশেষ মিশনে রয়েছেন। রাজর্ষির নিরাপত্তারক্ষীদের দেখে মনে হয় তিনি হলেন পুলিশের নিরাপত্তারক্ষী। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ তদন্ত শুরু করে। রাজর্ষিকে তার দেহরক্ষী ও চালক সহ গ্রেপ্তার করা হয়। কলকাতা পুলিশের যুগ্ম সিপি ক্রাইম মুরলিধর শর্মা জাল আইপিএস গ্রেপ্তারের বিষয়ে টুইট করেছেন। তবে তাকে কোথায় গ্রেপ্তার করা হয়েছে তা এখনও পরিষ্কার নয়।

তার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। অন্য কথায়, লালবাজারের গোয়েন্দারা তদন্ত করছেন যে রাজর্ষি (ভুয়া আইপিএস অফিসার) ভুয়া পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে মোটা অঙ্কের টাকা নিয়েছেন কিনা। এই জাল পরিচয় দেওয়ার কারণ কী ছিল এবং তার উদ্দেশ্যই বা কী ছিল সেই বিষয়টিও তদন্ত করে হচ্ছে।

দেবাঞ্জন এর হাত ধরেই সব শুরু। দেবাঞ্জন আইএএস পরিচয় দিয়ে প্রতারণার একটি জাল বুনেছেন। তদন্তকারীরা তাঁর খ্যাতি দেখে হতবাক হয়ে গিয়েছিলেন। তাঁর সাথে প্রভাবশালী ব্যক্তিদের সম্পর্ক থাকার ব্যাপারটিও উঠে এসেছিল। দেবাঞ্জনের বিষয়টি যখন থেকে সামনে এসেছে, তখন থেকে একের পর এক ভুয়া সরকারী আধিকারিক পুলিশের হাতে ধরা পড়ে। ভুয়ো সিবিআই, ইডি, আইপিএস ধরা পড়ছে। সেই তালিকায় যুক্ত হওয়া নতুন নাম হলেন রাজর্ষি ভট্টাচার্য। দেবাঞ্জনের ঘটনাটি প্রকাশ্যে আসার পরেই, পরিবহন দফতর নীল আলোর গাড়ি ব্যবহারের জন্য নতুন নির্দেশিকা জারি করেছে। এই তদন্ত শুরু হওয়ার পরে অনেককেই গ্রেপ্তার করা হচ্ছে। তবুও ভুয়ো সরকারি আধিকারিক পরিচয় দিয়ে প্রতারকরা রাজ্যে ঘুরে বেড়াচ্ছে।


भाजपा में शामिल सांसद मुंह ढंककर मिले मुकुल राय से, टीएमसी में वापसी की अटकलें

Leave a Reply