KULTI-BARAKAR

সাইবার অপরাধের বিরোধ করার মাসুল দিতে হলো স্থানীয়দের

বেঙ্গল মিরর, কাজল মিত্র : পশ্চিম বাংলার কুলটি অঞ্চলের নিয়ামাতপুরের মুচিপাড়া,পুকুর পাড়া এলাকায় সাইবার অপরাধের বিরোধ করার জন‍্যে স্থানীয়দের মাসুল দিতে হলো বলে অভিযোগ। তাদের বক্তব‍্য সাইবার অপরাধীরা তাদের ঘরে পাথর ছুড়ে ভাঙচুর চালিয়েছে। একই সাথে গালিগালাজ ও মারপিটের মাধ‍্যমে এলাকায় তাণ্ডব চালিয়েছে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নিয়ামাতপুর ফাঁড়ির পুলিশ মুচিপাড়া এলাকার সাইবার অপরাধীদের গ্রেফতার করার উদ্দেশ‍্যে এক অভিযান চালায়।

তবে পুলিশ সূত্রে খবর, ওই এলাকায় বেশ কিছু সাইবার অপরাধী সক্রিয় হয়ে উঠেছে। তারা আলাদা আলাদা দল তৈরী করে এলাকা থেকে সাইবার অপরাধকে সঞ্চালিত করছে। এই সূচনার ভিত্তিতেই এলাকায় পাঁচ ভ‍্যান পুলিশ পৌঁছে এলাকাটি পুরো ঘিরে ফেলে তল্লাশি চালাতে শুরু করে। তবে পুলিশি এই অভিযানে এলাকায় চাঞ্চল‍্য ছড়িয়ে পড়ে। একই সাথে ওই এলাকায় বসবাসকারী বেশ কিছু স্থানীয় সাধারণ ব‍্যক্তি দাবি করে, প্রায় প্রতিদিনই এলাকায় পুলিশি অভিযান চলে। সেই মত এই দিনও অভিযান চলেছে। এই এলাকাটি সাইবার অপরাধীরা মিনি জামতাড়া বানিয়ে ফেলেছে।

স্থানীয় সাধারণ মানুষ এর বিরোধীতা করায়,সাইবার অপরাধীরা স্থানীয়দের ওপর পাথর ছুড়ে হামলা থেকে শুরু করে গালিগালাজ ও মারপিটের মাধ‍্যমে অত‍্যাচার শুরু করে। একই সাথে তারা দাবি করেন, সাইবার অপরাধীরা এলাকাটিকে এতটাই বদনামের আওতায় নিয়ে এসেছে যে ভবিষ‍্যতে তাদের সন্তানরা বড় হয়ে ওই অপরাধ চক্রেই নাম লিখিয়ে ফেলবে। বর্তমানে ওই এলাকায় পুলিশি অভিযান জারি রয়েছে।

Leave a Reply