ASANSOLBengali News

আসানসোল জেলা বিজেপি মহিলা মোর্চার পক্ষ থেকে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ এবং মাস্ক ও স্যানিটাইজার বিতরণ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
শনিবার আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন স্থানে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়।
আসানসোল জেলা বিজেপি মহিলা মোর্চার পক্ষ থেকে সমস্ত মহিলারা সেদিন আসানসোল বিজেপি জেলা অফিসের খোলা প্রাঙ্গণে এবং শহরের বিভিন্ন প্রান্তে একটি বৃক্ষরোপন অনুষ্ঠানের আয়োজন করেন। সেখানে সেগুন, আম ,জাম, কাঁঠালের বিভিন্ন চারাগাছ রোপণ করা হয়। ওই অনুষ্ঠানে গাছের চারা রোপণ ও জীবন বাঁচানোর প্রস্তাব গৃহীত হয়।
এদিন বৃক্ষরোপণ কর্মসূচি ছাড়াও পরিবেশ দিবসে আসানসোলের গির্জা মোড়ে জেলা বিজেপি মহিলা মোর্চার পক্ষ থেকে N-95 মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করা হয়।

ওই বৃক্ষরোপন কর্মসূচী উদ্যোক্তা জেলা বিজেপি মহিলা মোর্চা সভাপতি পাপিয়া রায় এবং সহ-সভাপতি ড: নবনীতা ব্যানার্জি বলেন, ” জেলা বিজেপি মহিলা মোর্চা মানুষের স্বার্থে বিভিন্ন গঠনমূলক ও সমাজসেবামূলক কাজ করে থাকে। করোনা মহামারীতে আর যাই হোক একটি বিষয়ে অনুধাবন করা গেছে যে অক্সিজেনের প্রয়োজনীয়তা কতখানি। করোনা আক্রান্ত রোগী অক্সিজেন সিলিন্ডারের জন্য কত অসুবিধের সম্মুখীন হচ্ছেন। কৃত্রিম অক্সিজেন প্ল্যান্ট গড়ে তুলতে হচ্ছে। সে ক্ষেত্রে আমরা যদি বৃক্ষ রোপন করে গাছকে বড় করে তুলতে পারি তাহলে প্রাকৃতিক অক্সিজেনের মাত্রা বৃদ্ধি পাবে এবং পরিবেশ দূষণের হাত থেকে মানুষ রেহাই পাবে।”

ওই দুটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী পাপিয়া পাল, জেলা সহ-সভানেত্রী ড: নবনীতা ব্যানার্জী, উত্তর বিধানসভার মন্ডল সভাপতি স্বপ্না মুখার্জি, ববিতা রায় রাউত, সীমা ভৌমিক, প্রতিমা কুশওয়াহা ছাড়াও জেলা কনভেনর শিবরাম বর্মন, উত্তর বিধানসভার মন্ডল সভাপতি বাপি সাহা, ৪ নম্বর মণ্ডল সভাপতি শুকদেব, বিজেপি নেতা উৎপল কোনার, সঞ্জয় পাল, মিন্টু ভৌমিক প্রমুখ নেতারা সহ অন্যান্য বিজেপি কর্মীরা।

Leave a Reply