KULTI-BARAKAR

জমি দখল করে ঘর তৈরী করাকে কেন্দ্র করে রাজনৈতিক লড়াই, শীতলপুর মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- ( Asansol Live News Today ) অন‍্যের জমি দখল করে ঘর তৈরী করাকে কেন্দ্র করে আসানসোল পুরুলিয়া প্রধান রাস্তার শীতলপুর মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল বাড়ীর মালিক ।
ঘটনাসূত্রে জানাযায় কুলটি থানার শাকতোড়িয়া ফাঁড়ির অন্তর্গত আসানসোল পৌর নিগমের ১০১ নম্বর ওয়ার্ডের শীতলপুর পাবড়া ধাওড়া এলাকার বাসিন্দা পেশায় ঠিকাদার কাশীনাথ যাদবের বেঙ্গল কোলের আমল থেকে একটি আডভেসটর এর একটি বাড়ী ছিল আর সেই বাড়িতেই শত্রুঘ্ন সিং নামের এক রাজমিস্ত্রী কে কয়েক বছরের জন‍্যে থাকতে দিয়েছিল।তবে বর্তমানে ওই ঘরটির অ‍্যাসবেস্ট সরিয়ে পাকা ঢালাই ও সংস্কার করতে চেয়েছিল রাজমিস্ত্রী শত্রুঘ্ন সিং ।তবে সেই সংস্কার এর কাজে বাঁধা দিতে গেলে শত্রুঘ্ন সিং ও বাড়ির মালিক এর মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করেই তুমুল ঝামেলার সৃষ্টি হয়।কিন্তু পরে তা রাস্তায় চলে আসে যার যেরে বুধবার সকাল এর দিকে কাশীনাথ যাদবের পরিবারের লোকেরা
আসানসোল পুরুলিয়া রোডের শীতলপুর মোড়ে পথঅবরোধ করে দেয়।
যা পরে বিজেপি ও তৃণমূল এর রাজনৈতিক লড়াইয়ে পরিণত হয়।


জানাগেছে যে শত্রুঘ্ন সিং এক বিজেপি কর্মী তার ছেলে
অজয় কুমার সিং দাবি করে যে তারা ওই ঘরে ৪৫ বছর ধরে বসবাস করছেন। বাড়িটি সংস্কারের অভাবে জীর্ণ হয়ে গেছে। তিনি চেয়েছিলেন ঢালাই করে বসবাস যোগ‍্য করে তুলতে।তাছাড়া ওই জমি কাশীনাথের নয়।এই অঞ্চলের সমস্ত জমি ইসিএলের বলে দাবি করেন।আসলে তিনি বিজেপি করেন বলেই কাশীনাথ শাসক দলের সহযোগীতায় ২০২০-২১ সাল থেকে তার কাজে বাধা সৃষ্টি করছে।
অন‍্যদিকে কাশীনাথ যাদব দাবি করেন, তার জমিটি জোর জবরদস্তি দখল করে বাড়ি তৈরী করছে এক বিজেপি কর্মী।যার পিছনে পরোক্ষে মদত যোগাচ্ছেন স্থানীয় বিজেপি নেতা বাপ্পা আচার্য ওরফে অভিজিৎ আচার্য।এমনকী তার ওই বিতর্কিত জমিটি নিয়ে আদালতে মামলা পর্যন্ত চলছে। ওই জমিতে কোনো কাজ করা যাবেনা বলেও স্থগিতাদেশ রয়েছে । যেখানে প্রাথমিক পর্যায়ে শত্রুঘ্ন সিং স্বপক্ষে অভিজিৎ আচার্যকে উপস্থিত হতে দেখা যায়। এরপর ঘটনাকে কেন্দ্র করে সুবিচারের আশায় পথ অবরোধ শুরু করেন জমির মালিক হিসাবে দাবি করা কাশীনাথ যাদব ও তার স্ত্রী ।

যদিও এই পথ অবরোধে পরবর্তী ক্ষেত্রে উপস্থিত হতে দেখা যায় কুলটির স্থানীয় যুব তৃণমূলের সভাপতি বিমান দত্ত এবং কুলটির প্রাক্তন বিধায়ক তথা তৃণমূল কংগ্রেসের জেলা চেয়ারম্যান উজ্জ্বল চ‍্যাটার্জিকে। অন‍্যদিকে এই বিষয়ে পরোক্ষে মদত দেওয়া নিয়ে অভিযুক্ত অভিজিৎ আচার্য্য বলেন, ওই জমি ইসিএলের। সেখানে কেও যদি নিজের নামে থাকা পাট্টা দেখাতে পারেন, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। বিগত আড়াই বছর ধরে তৃণমূলের স্থানীয় নেতা কর্মী ঠিকাদারেরা তাকে কিছুতেই বাড়ি বানাতে দিচ্ছেনা।বিগত আড়াই বছর ধরে কোর্টের স্থগিতাদেশ অর্ডার থাকলেও তারা ইদানিং কোর্টের অনুমতি সাপেক্ষেই কাজ শুরু করেছিলেন।পাশাপাশি তারা বিষয়টি রাজ‍্যের বিরোধী দলনেতাকেও জানিয়েছেন। তবে ঘন্টা খানেক পথ অবরোধ চলার পর পুলিশের আশ্বাসে পথ অবরোধ উঠে যায় ।পাশাপাশি ঘটনাস্থলে শাকতোড়িয়া ফাঁড়ির পুলিশ গিয়ে ওই বাড়ি তৈরীর কাজটিও আপাতত স্থগিত করে দেয়।

Leave a Reply