ASANSOLBengali News

শিল্পাঞ্চলের ধুমধামের সঙ্গে গণেশ পুজোর উদ্বোধন, উদ্বোধন করলেন চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, বিধায়ক বিধান উপাধ্যায়

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত/কাজল মিত্র :-স্বর্গীয় পাপ্পু উপাধ্যায় স্মৃতি ভবনের গণেশ পূজার ফিতে কেঁটে শুভঃ উদ্বোধন করলেন বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিধান উপাধ্যায়।এদিন স্বর্গীয় পাপ্পু উপাধ্যায় স্মৃতি ভবনে ৩য় বার্ষিকী গণেশ পূজা ধুমধাম করে পালিত করা হয়।এদিন প্রায় ৫হাজার মানুষকে নরনারায়নের সেবা করানো হয়।বিধায়ক এদিন নিজে মানুষের মধ্যে খিচুড়ি প্রসাদ বিতরণ করেন।এবং আজ স্বর্গীয় পাপ্পু উপাধ্যায় স্মৃতি ভবনের পক্ষ থেকে তৃতীয় বারের বিধায়ক ও পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি পদে নিযুক্ত হওয়ায় গণেশ মূর্তি ফুলের তোড়া ও উত্তরীয় পরেই সংবর্ধনা দেওয়া হয়।


এই প্রসঙ্গে স্বর্গীয় পাপ্পু উপাধ্যায় স্মৃতি ভবনের চেয়ারম্যান তথা জিৎপুর উত্তরামপুর পঞ্চায়েতের আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত মোদক জানান যে স্বর্গীয় পাপ্পু উপাধ্যায় স্মৃতি ভবনে ৩য় বার্ষিকী গণেশ পূজা ধুমধাম করে পালিত করা হচ্ছে যার আজ শুভ উদ্বোধন বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান উপাধ্যায়ের দ্বারা করা হলো এবং প্রায় ৫হাজারের বেশি মানুষকে খিচুড়ি প্রসাদের সেবা করানো হলো।


তাছাড়া এদিন উপস্থিত ছিলেন জেলা পরিষদের কর্মদক্ষ মহম্মদ আরমান, সালানপুর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র, সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং সহ জিৎপুর উত্তরামপুর পঞ্চায়েত প্রধান তাপস চৌধুরী,উপ প্রধান বন্দনা মণ্ডল সহ আরো অনেকে।


শিল্পাঞ্চলে আড়ম্বরের সঙ্গে গণেশ উৎসবের আয়োজন করা হয়েছে। শুক্রবার শিল্পাঞ্চলে সর্বত্র “গণপতি বাপ্পা মোরিয়া” প্রতিধ্বনিত হয়। জিটি রোড মহাবীর স্থানে গণেশ পূজা কমিটির আয়োজনে গণেশ পূজার উদ্বোধন প্রদীপ জ্বালিয়ে করেন আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, আসানসোল চেম্বার তথা কমিটির সভাপতি নরেশ আগরওয়াল, মহাবীরস্থান সেবা সমিতির সম্পাদক অরুণ শর্মা, জগদীশ শর্মা ।

একই সময়ে, রেলওয়ে কলোনিতে কেদারনাথের আদলে টাইগার ক্লাব একটি বিশাল প্যান্ডেল তৈরি করে। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জীও সেখানে উপস্থিত ছিলেন।

আসানসোল গোশালার কাছে, ‘আকাশদীপ ক্লাব’ -এর’ ২৪ তম গণেশ পূজা ‘কেদারনাথ’ -এর আদলে একটি আকর্ষণীয় প্যান্ডেল তৈরি করা হয়েছে। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী সেখানে পৌঁছন। রেলপারের ধ রোড এবং আরপিএফ কলোনি মাঠেও গণেশ উৎসবের আয়োজন করা হয়।

রানীগঞ্জ: রানীগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় শুক্রবার গণেশ পূজা উদযাপিত হয়। কোভিড নিয়ম পালন করে পূজা কমিটিগুলিকে জনতার জন্য দর্শনের অনুমতি দেওয়া হয়েছিল। পূজার পর ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। প্রতি বছরের মতো এবারও রানীগঞ্জের মর্যাদাপূর্ণ হাসপাতাল ত্রিবেণায় গণেশ পূজার আয়োজন করা হয়। অতিথিদের দ্বারা প্রদীপ জ্বালিয়ে পূজার উদ্বোধন করা হয়।

একই সময়ে, আসানসোলের এনএস রোড খটিক পাড়ায় অবস্থিত দুখহরণী মন্দিরে গণেশ পূজার আয়োজন করা হয়, এখানেও কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জি এটি উদ্বোধন করেন। কুলদীপ শর্মা সহ অন্যান্যরা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মন্দিরের বাইরে ও ভেতরে গণেশ পূজা উপলক্ষে আকর্ষণীয়ভাবে সাজানো হয়েছে।

Leave a Reply