ASANSOL

আসানসোল স্টেশন থেকে নগদ ১৬ লক্ষ টাকা ও সাড়ে ৪ কেজি রুপো সহ আটক দুই যুবক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* ১৬ লক্ষ টাকারও বেশি নগদ ও সাড়ে ৪ কেজি রুপোর বাট ও গয়না সহ দুজনকে আটক করলো পূর্ব রেলের আসানসোল ডিভিশনের রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফ ও সিআইবি। বুধবার রাতের এই ঘটনা আসানসোল স্টেশনের। পরে অভিযুক্তদের শুল্ক দফতরের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। এ খবর জানিয়ে আরপিএফের আসানসোল ডিভিশনের সিনিয়র সিকিউরিটি কমিশনার রাহুল রাজ বলেন, দুজনের নাম শ্রীকান্ত কুশওয়া ও মাজন মাহাতো। প্রথম জনের বাড়ি আসানসোল মুন্সিবাজারে। দ্বিতীয় জন রানিগঞ্জ থানার জেকে নগর লাইন পার এলাকার বাসিন্দা।


আরপিএফ সূত্রে জানা গেছে, বুধবার রাত ১০টা নাগাদ এই দুজন হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেসের জন্য আসানসোল স্টেশনের ৪ নম্বর প্যাটফর্মে অপেক্ষা করছিলেন। তাদের যাওয়ার কথা ছিল উত্তরপ্রদেশের টুন্ডলা। কিন্তু এই দুজন ঐ ট্রেনে উঠার আগেই প্লাটফর্মে গোপন সূত্রে খবর পেয়ে পৌঁছে যায় আরপিএফ ও সিআইবির আধিকারিকরা। তারা ঐ দুজনকে ৪ নম্বর প্লাটফর্মে দেখতে আটক করেন। জিজ্ঞাসাবাদে তাদের কথায় অসামঞ্জস্য ধরা পড়ে। দুজনের কাছে একটা ট্রলি ব্যাগ ছিলো। তা দেখে আধিকারিকদের সন্দেহ হয়। তার পর তাদের সেই ব্যাগ খুলিয়ে তল্লাশি হয়। তখনই তাদের ঐ ব্যাগ থেকে নগদ ১৬ লক্ষ ১৭ হাজার ৩০০ টাকা, ৪ কেজি ৪৭৫ গ্রাম রুপোর বাট ও গয়না উদ্ধার করেন আধিকারিকেরা। যার বর্তমান বাজারদর আনুমানিক ৩ লক্ষ ২৬ হাজার টাকার মতো।

এরপর আরপিএফ আধিকারিকেরা শুল্ক দপ্তর সঙ্গে যোগাযোগ করেন। তারা এলে তাদের হাতে বাজেয়াপ্ত করা নগদ টাকা ও রুপোর সামগ্রী সহ দুজনকে তুলে দেওয়া হয়। শুল্ক দপ্তর দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানা গেছে।
এই ঘটনায় আসানসোল স্টেশনে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Leave a Reply