ASANSOLBengali NewsPolitics

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আসানসোলের আইনজীবী কংগ্রেস নেতা

বেঙ্গল মিরর ,বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ এপ্রিলঃ দীর্ঘ কয়েক দশক ধরে আসানসোল শিল্পাঞ্চলে রাজনীতি করা প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য আসানসোলের প্রবীণ আইনজীবী  মুনির বেগ দলবদল করে তৃনমুল কংগ্রেসে যোগ দান করলেন।

শুক্রবার রাতে তিনি পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান, রাজ্যের বিদায়ী মন্ত্রী আসানসোল উত্তর বিধান সভার প্রার্থী মলয় ঘটকের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

পরে মলয় বাবু বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলের জন্যই যে উন্নয়ন করেন তার সার্বিক চেহারা দেখেই এবার ভোটের আগেই ঐ কংগ্রেস নেতা দলে যোগ দিলেন। কদিন আগেই আসানসোলের কংগ্রেসের তিন জেলা ও রাজ্য নেতা সহ দুই শতাধিক কংগ্রেস কর্মী  তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এর ফলে আসানসোলে সেই অর্থে আর কোন কংগ্রেসের নেতা থাকলেন না।
অন্যদিকে মুনির বেগ তৃনমুল কংগ্রেসে যোগ দেওয়ার পরে শনিবার তিনি  বলেন, কংগ্রেস এখন আরএসএস  আদর্শে চলছে । এখানে কোন সংখ্যালঘু মুসলিম, খ্রিস্টান নেতারা যোগ্যতা নিয়েও দলের কোন বড় পদে পৌঁছাতে পারছেন না। কি করে বিজেপিকে শক্তিশালী করা যায় সিপিএমের হাত ধরে এখন ওরা সেই কাজটাই করছেন । আমি গত পঞ্চাশ বছর ধরে কংগ্রেস দলটা করেছি। এই দলের  জেলা নেতা থেকে দীর্ঘদিন প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য ছিলাম । কিন্তু যখন দেখলাম এই দলে ধর্মনিরপেক্ষতার বিষয়টাই শেষ হয়ে গেছে, তখন মনে হল আর এখানে থেকে লাভ নেই ।কেন না এখন ধর্মনিরপেক্ষ নেত্রীর নাম বলতে তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

যিনি সকলের জন্যই সমস্ত ভাষা সমস্ত ধর্মের মানুষের জন্য উন্নয়ন করছেন। তাই মলয় ঘটকের হাত ধরেই তার পাশে থেকে রাজ্যের উন্নয়নে সামিল হওয়ার অঙ্গীকার করলাম ।

Leave a Reply