ASANSOL

দুয়ারে সরকারের প্রথম দিনেই জমা পড়লো সাড়ে ৬ হাজারেরও বেশি আবেদন

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্যঃ সারা বাংলা জুড়ে মঙ্গলবার থেকে শুরু হয়েছে ” দুয়ারে সরকার”
। আর তার প্রথম দিনেই পশ্চিম বর্ধমান জেলায় ৬ হাজার ৫২৪ জনের আবেদন জমা পড়লো। এই খবর জানান জেলা পঞ্চায়েত গ্রামীণ উন্নয়ন দপ্তরের আধিকারিক তমজিৎ চক্রবর্তী। তিনি বলেন, দুয়ারে সরকারের প্রথম দিনে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে লক্ষী ভান্ডারে। এই প্রকল্পে ২৩৪৫ জন আবেদন জমা দিয়েছেন। স্বাস্থ্য সাথীতে ১৩৯১ জন ও সামাজিক বীমাতে ৬৭৫ জনের আবেদন জমা পড়েছে। একইভাবে, এদিন জাতিগত শংসাপত্রের জন্য ৩৬১ জন, আধার কার্ডের জন্য ২৬৫ জন ও বিদ্যুতের নতুন সংযোগ বা এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে আবেদন করেছেন ১১৬ জন।

অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে এবং দুর্গাপুর মহকুমা প্রশাসনের ব্যবস্থাপনায় আজ দুর্গাপুর সিটি সেন্টার সংলগ্ন সৃজনী পেক্ষাগৃহে Preparedness of Duare Sarkar and grievance redressal programme অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের ১৫টি বিভাগে/দপ্তরে ৩০টি পরিষেবার মাধ্যমে বিকাল সাড়ে চারটে পর্যন্ত ২৮০ জনকে পরিষেবা প্রদান করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলার জেলা শাসক এস অরুণ প্রসাদ, অতিরিক্ত জেলা শাসক (সাধারণ), অতিরিক্ত জেলা শাসক (উন্নয়ন), অতিরিক্ত জেলা শাসক (জেলা পরিষদ), অতিরিক্ত জেলা শাসক (এল আর), মহকুমা শাসক দুর্গাপুর শ্রী সৌরভ চ্যাটার্জী সহ বিভিন্ন ব্লকের বি ডি ও এবং জেলার অন্যান্য আধিকারিক বৃন্দ। পরিষেবা প্রদানকারী বিভাগ ও দপ্তরগুলির মধ্যে উপস্থিত ছিলেন কৃষি দপ্তর, বি সি ডাব্লু, শিক্ষা দপ্তর, খাদ্য দপ্তর, গ্ৰামোন্নয়ন দপ্তর, ক্ষুদ্র শিল্প দপ্তর, সংখ্যালঘু দপ্তর, শ্রম দপ্তর, ভূমি ও ভূমি সংস্কার দপ্তর, আধার সংক্রান্ত, সামাজিক সহায়তা সংক্রান্ত বিভাগ, মৎস্য বিভাগ, প্রাণী সম্পদ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ, নারী ও শিশু কল্যাণ দপ্তর সহ দুর্গাপুর নগর নিগম, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ, বিভিন্ন বিডিও অফিস ও ব্যাঙ্ক এই পরিষেবা প্রদানে অংশগ্রহণ করে। শেষ পর্যন্ত মোট ২৮১ জনকে পরিষেবা প্রদান করা হয়।

Leave a Reply